Raiganj Medical College Hospital: এই জেলায় ঊর্ধ্বমুখী কোভিডের গ্রাফ, হাসপাতালের চিত্র ভয় ধরাচ্ছে মনে

Raiganj Medical College Hospital: একদিন দুদিন নয়, প্রতিদিনই এই দৃশ্য নজরে আসছে রোগী ও তাঁদের পরিজনদের। আর এতে নতুন করে করোনা সংক্রমণের আশঙ্কা করছেন হাসপাতালের নিরাপত্তারক্ষী থেকে শুরু করে সকলেই।

Raiganj Medical College Hospital:  এই জেলায় ঊর্ধ্বমুখী কোভিডের গ্রাফ, হাসপাতালের চিত্র ভয় ধরাচ্ছে মনে
হাসপাতালে ছড়িয়ে ছিটিয়ে পড়ে পিপিই কিট (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 2:37 PM

উত্তর দিনাজপুর: আবারও ঊর্ধ্বমুখী কোভিডের গ্রাফ। জেলায় বাড়ছে আক্রান্তের সংখ্যা। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চিকিৎসাধীন বেশ কয়েকজন। তারই মধ্যে মেডিক্যাল হাসপাতালের যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে পিপিই কিট। আর তাতে সংক্রমণের আশঙ্কা করছেন রোগী ও তাঁদের পরিজনেরা। মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকায় প্রশ্ন উঠছে।

দিন কয়েক ধরেই উত্তর দিনাজপুরেও বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। রায়গঞ্জ মেডিক্যাল কলেজে সোমবার সকাল পর্যন্ত প্রায় ১০জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের প্রত্যেকেরই চিকিৎসা চলছে মেডিক্যাল কলেজের সুপার স্পেশালিটি বিল্ডিংয়ে। আর ঠিক তখনই সুপার স্পেশালিটি বিল্ডিং-এর সামনে খোলামেলাভাবে পড়ে থাকতে দেখা যাচ্ছে পিপিই কিট।

একদিন দুদিন নয়, প্রতিদিনই এই দৃশ্য নজরে আসছে রোগী ও তাঁদের পরিজনদের। আর এতে নতুন করে করোনা সংক্রমণের আশঙ্কা করছেন হাসপাতালের নিরাপত্তারক্ষী থেকে শুরু করে সকলেই। কেন এই অব্যবস্থা? রাজ্য স্বাস্থ্য দফতর যখন করোনার চতুর্থ ঢেউ সামলাতে একাধিক বিশেষ ব্যবস্থা ও নজরদারির নির্দেশ দিয়েছে, তখন মেডিক্যাল কর্তৃপক্ষ কেন কোনও ব্যবস্থা নিচ্ছে না?

এভাবে যদি সত্যিই সংক্রমণ ছড়ায় তাহলে তার দায় কে নেবেন? সেসব প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এই ঘটনা নতুন নয়, দ্বিতীয় ঢেউয়ের সময়েও একইভাবে এই সুপার স্পেশালিটির সামনে পিপিই কিটের স্তূপ নজরে এনেছিল TV9 বাংলা। তারপর তড়িঘড়ি পরিচ্ছন্নতার ব্যবস্থা নেওয়া হয়। তারপর সেখানে পিপিই কিট ও কোভিড সংক্রান্ত জিনিস সেখানে ফেলা বন্ধ ছিল। কিন্তু আবারও একই চিত্র দেখা যাচ্ছে। এতে দ্রুত সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকছে।

যদিও মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন কানাইয়ালাল আগরওয়াল বিষয়টি নিয়ে মেডিক্যাল কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হবে বলে জানিয়েছেন।