North Dinajpur: রাতভর বৃষ্টিতে ভাঙল বাঁশের সাঁকো, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের

North Dinajpur: এলাকার মানুষ প্রশাসনকে জানিয়েও কোনো সুরাহা পায়নি বলে অভিযোগ তুলে তাঁরা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

North Dinajpur: রাতভর বৃষ্টিতে ভাঙল বাঁশের সাঁকো, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের
অতি বৃষ্টিতে ভাঙল ব্রিজ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 1:31 PM

উত্তর দিনাজপুর: রাতভর বৃষ্টিতে ভাঙল বাঁশের সাঁকো, গ্রামে জল ঢুকে বিপত্তি। প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ ইসলামপুরে। গ্রামে বৃষ্টির জল ঢুকে যাওয়ায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। বুধবার উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর বাইপাস এলাকার ঘটনা।

নতুন বাইপাস হওয়ায় বৃষ্টির জলে বেরনোর রাস্তা না থাকাতেই গ্রামে জলে প্লাবিত হচ্ছে বলে অভিযোগ ইসলামপুরের পণ্ডিতপোতা-দুই গ্রাম পঞ্চায়েতের ডিমরুল্লা গ্রামের বাসিন্দাদের। এলাকার মানুষ প্রশাসনকে জানিয়েও কোনো সুরাহা পায়নি বলে অভিযোগ তুলে তাঁরা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

ঘটনাস্থলে যান স্থানীয় ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান ও পঞ্চায়েত সদস্যরা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তাঁরা। অপরদিকে সারারাত বৃষ্টির জেরে, জলের স্রোতে ভেঙে গেল বাঁশের সাঁকো। ইসলামপুর থেকে জগতাগাঁও, আশ্রমপাড়া, ডাঙ্গাপাড়া,বাঁশবাড়ি, মালিটোলা যাওয়ার একমাত্র ভরসা ছিল ডাঙাপাড়া নদীর উপর এই বাঁশের সাঁকোটি। এটি ভেঙে যাওয়ায় সমস্যায় বেশ কয়েকটি গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ।

প্রায় ১০ থেকে ১৫ কিলোমিটার ঘুরপথে মাটিকুণ্ডা বা দাঁড়িভিট হয়ে ঘুরপথে ইসলামপুর মহকুমা সদরে পৌঁছতে হবে এই এলাকার মানুষজনদের। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও অবরোধ চলছে। জাতীয় সড়ক অবরোধমুক্ত করতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।

এক বাসিন্দা বলেন, “সাঁকো সারানোর কথা বারবার বলে এসেছি। প্রশাসনকেও জানিয়েছি আমরা। প্রশাসন আশ্বাসও দিয়েছে। কিন্তু কোনও কাজই হয়নি। কিন্তু পরিস্থিতি এতটা এখন খারাপ হয়ে গিয়েছে, যে আর চলাফেরাই করা যাচ্ছে না। তারপর তো বৃষ্টি। ভেঙেই গেল।”