লকডাউনে গরিব ও বিশেষ চাহিদা সম্পন্নদের পাশে বৃহন্নলারা

একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় নিজেদের উদ্যোগে গ্রামাঞ্চলের গরিব ও বিশেষ চাহিদা সম্পন্নদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন রায়গঞ্জের বৃহন্নলারা।

লকডাউনে গরিব ও বিশেষ চাহিদা সম্পন্নদের পাশে বৃহন্নলারা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 25, 2021 | 1:11 PM

রায়গঞ্জ:কে বলে মানুষ অসহায়। মানুষ তো মানুষের জন্য। এই অতিমারি আবহে সে কথাই যেন আরও একবার প্রমাণ করলেন ওঁরা। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় নিজেদের উদ্যোগে গ্রামাঞ্চলের গরিব ও বিশেষ চাহিদা সম্পন্নদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন রায়গঞ্জের বৃহন্নলারা।

তৃতীয় লিঙ্গের মানুষ তাঁরা। এই অতিমারি পরিস্থিতিতে নিজেদের আয়-উপায়ে বিস্তর প্রভাব পড়েছে। তা সত্ত্বেও সমাজে যে তাঁরা কোনও ক্ষেত্রেই পিছিয়ে নন, এই অতিমারিকালে যাতে অসহায় দরিদ্র প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়ে তা বুঝিয়ে দিলেন তাঁরা। খাবারের জন্য যাতে কোনো সমস্যা না হয় সে জন্য দের এই উদ্যোগ বলে জানিয়েছেন তাঁরা।

রায়গঞ্জ ব্লকের পানিশালা ও বারোদুয়ারী এলাকায় প্রায় ২০০ জন গরিব বিশেষ চাহিদা সম্পন্নদের হাতে দশ কেজি চাল, তিন কেজি আলু, এক কেজি ডাল, সর্ষের তেল, নুন ও সাবান তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই উদ্যোক্তারা। সেই সঙ্গে সমাজের সর্বস্তরের মানুষকে মানুষের এই বিপদে পাশে থাকার জন্য আহ্বান জানান তৃতীয় লিঙ্গের এই সংগঠনের মূল উদ্যোক্তা সোনা দেবী।

আরও পড়ুন: মেয়ের জন্মদিনে অভিনব উপহার, শ্রমজীবী ক্যান্টিনের দায়িত্ব নিলেন বাবা

বৃহন্নলাদের এখনও সমাজের এক শ্রেণির মানুষ ভিন্ন চোখে দেখেন। কিন্তু তাঁরাও যেভাবে এই অতিমারিতে মানুষের পাশে দাঁড়িয়েছেন তাতে সমাজকে এক সদর্থক বার্তা পৌঁছে দিলেন। বুঝিয়ে দিলেন অতিমারি আবহে আমাদের প্রত্যেককে প্রত্যেকের পাশে থাকতে হবে।