কথা রাখলেন মমতা, শীতলকুচিতে নিহত ৫ ব্যক্তির পরিবারের হাতে এল চাকরির নিয়োগপত্র

কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর গুলিতে নিহত চার ব্যক্তির পাশাপাশি দুষ্কৃতীদের গুলিতে মৃত আনন্দ বর্মণের পরিবারকেও হোমগার্ডের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

কথা রাখলেন মমতা, শীতলকুচিতে নিহত ৫ ব্যক্তির পরিবারের হাতে এল চাকরির নিয়োগপত্র
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 12, 2021 | 11:03 PM

কোচবিহার: সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এ দিন সেই প্রতিশ্রুতি পূরণ করলেন জেলাশাসক। চতুর্থ দফার ভোটের দিন শীতলকুচির ১২৬ নম্বর বুথে যে পাঁচজনের মৃত্যু হয়েছিল, সেই পরিবারগুলিকে এ দিন সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর গুলিতে নিহত চার ব্যক্তির পাশাপাশি দুষ্কৃতীদের গুলিতে মৃত আনন্দ বর্মণের পরিবারকেও হোমগার্ডের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

গত ৬ মে তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে শপথ নেওয়ার পরই ওই পাঁচ পরিবারের একজন সদস্যকে সরকারি চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন মমতা। নবান্ন থেকে তাঁকে বলতে শোনা যায়, “শীতলকুচি নিয়ে সিআইডি তদন্ত চালাচ্ছে। ওখানে পাঁচজন মারা গিয়েছিল, চারজন রাজবংশী মুসলিম একজন হিন্দু। পাঁচজনের পরিবারকেই আমরা পাঁচটা হোমগার্ডের চাকরি দিচ্ছি। এই প্রতিশ্রুতিটা আমরা আগেই দিয়েছিলাম যে আমরা করব। আমরা দিচ্ছি ওদের চাকরি।”

সেই মতো এক সপ্তাহের মাথায় বুধবার চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয় ওই পাঁচ পরিবরারের সদস্যের হাতে। আগামিকাল থেকে তাঁরা কাজে যোগ দিতে পারবেন বলে জানা গিয়েছে। জেলাশাসক পবন কাদিয়ান, পুলিশ সুপার কে কান্নন ও তৃণমূলের জেলা সভাপতি পার্থ প্রতিম রায়ের উপস্থিতিতে এই নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: লাল বাতির গাড়ি নয়, স্কুটি চালিয়ে মানুষের ঘরে ঘরে ঘুরে বেড়ালেন মন্ত্রী বিরবাহা

এই বিষয়ে কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান জানান, রাজ্য সরকারের তরফ থেকে শীতলকুচি গুলিকাণ্ডে নিহতদের পরিবারের লোককে হোমগার্ডে চাকরির ব্যবস্থা করা হয়েছে। আজ তাঁদের হাতে চাকরির নিয়োগ সংক্রান্ত নথি তুলে দেওয়া হয়। আগামিকাল তাঁরা হোমগার্ড অফিসে গিয়ে কাজে যোগদান করবে।

আরও পড়ুন: ‘কেন বাংলায় বিজেপির হার?’ বিশ্বভারতীতে আলোচনা চক্রের ডাক দিয়ে বিতর্কে উপাচার্য