Dubai Flood: ১ বছরের বৃষ্টি ১ দিনেই! মরুভূমির দেশে ল্যাম্বরগিনি থেকে বিমান-সবই এখন জলের তলায়

Dubai Flood: রাস্তাঘাটেরও একই অবস্থা। দামি দামি গাড়িকে জলের নীচে ডুবে থাকতে দেখা যায়। রাস্তাঘাটও জলমগ্ন। হঠাৎ জল জমায় হাজার হাজার মানুষ গৃহবন্দি হয়ে পড়েছেন। খারাপ আবহাওয়া ও জল জমার কারণে একাধিক বিমান বাতিল ও রুট বদল করতে হয়। দুবাই মলও জলের নীচে চলে যায়।

Dubai Flood: ১ বছরের বৃষ্টি ১ দিনেই! মরুভূমির দেশে ল্যাম্বরগিনি থেকে বিমান-সবই এখন জলের তলায়
জলে ডুবে দুবাই।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 17, 2024 | 11:49 AM

দুবাই: গোটা এক বছরে যে পরিমাণ বৃষ্টি হওয়ার কথা, তা হয়ে গেল এক দিনেই। দিনভর বৃষ্টিতে ডুবে গেল শুধু রাস্তাঘাটই নয়, বরং গোটা শহর। উচু উচু ইমারতের জন্য বিখ্যাত দুবাই কার্যত পঙ্গু হয়ে গেল একদিনের বৃষ্টিতে। মেট্রো স্টেশন থেকে শুরু করে বিমানবন্দর- সমস্ত কিছুই জলের নীচে। হঠাৎ বৃষ্টিতে কার্যত থমকে গিয়েছে দুবাইয়ের জীবনযাত্রা।

ঝা চকচকে রাস্তা, উচু উচু বাড়ি, বিলাসবহুল গাড়ি-এটাই দুবাইয়ের চেনা ছবি। কিন্তু বৃষ্টিতে এক নিমেষেই বিপর্যস্ত হয়ে গিয়েছে জনজীবন।

ঠিকঠাক নিকাশি ব্যবস্থা না থাকায়, জলের তলায় চলে যায় দুবাইয়ের বিমানবন্দর থেকে মেট্রো স্টেশনে গোড়ালি অবধি জল জমে রয়েছে। মেট্রো স্টেশনের নীচের তলা সম্পূর্ণ জলের তলায় চলে যায়।

রাস্তাঘাটেরও একই অবস্থা। দামি দামি গাড়িকে জলের নীচে ডুবে থাকতে দেখা যায়। রাস্তাঘাটও জলমগ্ন। হঠাৎ জল জমায় হাজার হাজার মানুষ গৃহবন্দি হয়ে পড়েছেন। খারাপ আবহাওয়া ও জল জমার কারণে একাধিক বিমান বাতিল ও রুট বদল করতে হয়। দুবাই মলও জলের নীচে চলে যায়।