Metro Accident: ‘ঝাঁকুনিতে শূন্যে উঠেই আছড়ে পড়লাম মাটিতে’, ভয়ঙ্কর অভিজ্ঞতা যাত্রীদের, দুই মেট্রোর মুখোমুখি সংঘর্ষে আহত কমপক্ষে ৫৭

Mexico Accident: উল্টোদিক থেকে আসা একটি মেট্রোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে যায় চালকের কামরা সহ পিছনের আরেকটি বগি।

Metro Accident: 'ঝাঁকুনিতে শূন্যে উঠেই আছড়ে পড়লাম মাটিতে', ভয়ঙ্কর অভিজ্ঞতা যাত্রীদের, দুই মেট্রোর মুখোমুখি সংঘর্ষে আহত কমপক্ষে ৫৭
দুর্ঘটনার পর মেট্রোর কামরাগুলি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 7:58 AM

মেক্সিকো সিটি: ঘড়ির কাটা ধরেই দ্রুতগতিতে এগোচ্ছিল মেট্রো(Metro), বেশ ভিড়ও ছিল যাত্রীদের। হঠাৎ একটা বিকট শব্দ, নিমেষে কেঁপে উঠল গোটা কামরা। পায়ের তলার মাটি যেন সরে গেল। হুঁশ ফিরতে দেখা গেল কামরার ভিতরে দেখলেন সবাই ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছেন, যন্ত্রণায় কাতরাচ্ছেন বহু মানুষ। পরে সহযাত্রীদের মাধ্য়মেই জানা যায়, দুটি সাবওয়ে স্টেশনের মাঝামাঝি অংশে মুখোমুখি সংঘর্ষ হয়েছে দুটি মেট্রো রেলের (Metro Rail Accident)। ঘটনায় কমপক্ষে একজনের মৃত্য়ু হয়েছে, আহত হয়েছেন অন্তত ৫৭ জন। শনিবার দুর্ঘটনাটি ঘটে মেক্সিকো সিটিতে (Mexico City)। সেখানে ভূ-গর্ভস্থ দুটি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সিগন্যালিং ব্যবস্থায় কোনও সমস্যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। গাফিলতির কারণ খুঁজতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, শনিবার সকালেই মেক্সিকো সিটিতে এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। টুইটারে ভয়াবহ দুর্ঘটনার বর্ণনা দেন শহরের মেয়র ক্লডিয়া শিনবাউম। তিনি লেখেন, শহরের মেট্রো ব্য়বস্থার তিন নম্বর লাইনে এই দুর্ঘটনাটি ঘটেছে। পটরেরো ও লা রাজ়া স্টেশনের মাঝে সুড়ঙ্গের ভিতরে মুখোমুখি সংঘর্ষ হয় দুটি মেট্রোর। দুর্ঘটনায় এক মহিলার মৃত্যু হয়, আহত হন কমপক্ষে ৫৭ জন। আহতদের উদ্ধার করে আশেপাশের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মেট্রোর যাত্রীরা জানিয়েছেন, হঠাৎই একটি বিকট শব্দ কানে আসে, সঙ্গে সঙ্গে প্রবল ঝাঁকুনি হয়। সিট থেকে ছিটকে মাটিতে পড়েন যাত্রীরা। পরে উঠে জানতে পারেন, উল্টোদিক থেকে আসা একটি মেট্রোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে যায় চালকের কামরা সহ পিছনের আরেকটি বগি। মেট্রোর চালক সহ মোট চারজন ট্রেনের দুমড়ানো অংশের মধ্যে  আটকে পড়েন। পরে গ্যাস কাটার দিয়ে কেটে তাদের উদ্ধার করা হয়। একটি মেট্রোর চালকের অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে। যে ৫৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তাদের মধ্যে ২৬ জন প্রাথমিক চিকিৎসার পর ছাড়া পেয়ে যান।

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও উদ্ধারকারী দল। দুটি স্টেশনের মাঝামাঝি জায়গায় সংঘর্ষ হওয়ায় আহত যাত্রীদের উদ্ধার করে পায়ে হেঁটে কাছের স্টেশনে নিয়ে যাওয়া হয়। স্টেশনের বাইরেই প্রস্তুত রাখা হয়েছিল অ্যাম্বুলেন্স, আহতদের উদ্ধার করে কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনার কারণ জানতে, তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।