Delivery Job: স্থায়ী চাকরি ছেড়ে ডেলিভারির কাজ, ২২ বছরের যুবতীর মাসে রোজগার শুনলে চমকে উঠবেন

স্থায়ী চাকরি ছেড়ে তিনি পাঁচটি ডেলিভারি সংস্থায় কাজ নেন। সেই ডেলিভারি করে সপ্তাহে ১ হাজার ইউরো রোজগার করেছেন।

Delivery Job: স্থায়ী চাকরি ছেড়ে ডেলিভারির কাজ, ২২ বছরের যুবতীর মাসে রোজগার শুনলে চমকে উঠবেন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 9:15 AM

লন্ডন: আর্থিক নিশ্চয়তার খোঁজে অধিকাংশই স্থায়ী চাকরির করতে চান। কিন্তু সকলের ভাগ্যে তা জোটে না। স্বেচ্ছায় স্থায়ী চাকরি ছেড়ে দিয়ে অস্থায়ী কাজে কেউ যোগ দিচ্ছেন, এ রকমই খুবই কমই শোনা যায়। কিন্তু সম্প্রতি এ রকমই ঘটনা ঘটিয়েছেন এক যুবতীয ২২ বছরের ওই যুবতী স্থায়ী চাকরি বাড়ি বাড়ি ডেলিভারি দেওয়ার কাজ নেন। সেখানে কিনি সফলও হয়েছেন। স্থায়ী চাকরির থেকে বেশি টাকা তো রোজগার করছেনই। তাঁর রোজগারের পরিমাণ অনেক মাল্টিন্যাশনাল কোম্পানির আধিকারিকের সমান।

২২ বছরের ওই যুবতীর নাম আটলান্টা মার্টিন্স। স্থায়ী চাকরি ছেড়ে তিনি পাঁচটি ডেলিভারি সংস্থায় কাজ নেন। সেই ডেলিভারি করে সপ্তাহে ১ হাজার ইউরো রোজগার করেছেন। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৯০ হাজার টাকা। মাসে আটলান্টার রোজগার সাড়ে তিন লক্ষ টাকারও বেশি। এমএনসি আধিকারিকদের থেকেও বেশি মাইনে রোজগার করেন তিনি।

পরিশ্রম করলে যে ফল পাওয়া যায় তা দেখিয়ে দিয়েছেন আটলান্টা। ডেলিভারির কাজে তিনি রোজ ১ ১ ঘণ্টা কাজ করেন। তবে শিফটে সবসময় একা কাজ করেন না আটলান্টা। তাঁর প্রেমিকও তাঁর সঙ্গে প্রায়শই যোগ দেন কাজে। ১৩ সেপ্টেম্বর ২ জন মিলে টানা ২৪ ঘণ্টা কাজ করেছেন। বর্তমানে উবর ইট, জাস্ট ইট, ডেলিভারু, গোফার এবং বেলিভারি সংস্থার সঙ্গে ডেলিভারির কাজে যুক্ত রয়েছেন।

এ নিয়ে ওই যুবতী বলেছেন, “যখন আমি চাকরি ছাড়ার কথা ভাবলাম। তখন দেখলাম এটাই একমাত্র কাজ যেখানে ২৪ ঘণ্টা কাজ করা যাবে। আমি ও আমার প্রেমিক এক সঙ্গে কাজ করি। ২ জন ২ জনকে উদ্বুদ্ধ করি। ম্যাকডোলান্ডের টয়লেটে বাথরুম করে নিই। ডমিনোজে রাত ১১টায় খাবার খাই।”