‘বাংলাদেশ গণহত্যা’ নিয়ে সরব হওয়ায় হিন্দু-আমেরিকান সংগঠনকে ‘হুমকি’ পাকিস্তানের

সূত্রের খবর, ওই ওয়েবসাইটটিতে (hinduamerican.org) একাত্তরে পাকিস্তানি সেনার কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে।

'বাংলাদেশ গণহত্যা' নিয়ে সরব হওয়ায় হিন্দু-আমেরিকান সংগঠনকে 'হুমকি' পাকিস্তানের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 28, 2021 | 9:23 PM

বাংলাদেশ: একাত্তরের মুক্তিযুদ্ধের সময় গণহত্যা ও পাকিস্তানের সেনাবাহিনীর ভূমিকা নিয়ে সরব হতেই তেড়েফুঁড়ে উঠল পাকিস্তান। সম্প্রতি দ্য হিন্দু আমেরিকান ফাউন্ডেশন (HAF) নামে এক সংস্থা তাদের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিষয়ে লেখালেখি করে। অভিযোগ, এরপরই পাকিস্তানের তরফে তাদের হুমকি দেওয়া হচ্ছে।

দ্য হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের অভিযোগ, তাদের কাছে পাকিস্তানের টেলিকমিউনিকেশন অথরিটি (PTA)-এর ওয়েব অ্যানালিসিস ডিভিশন একটি বার্তা পাঠিয়েছে। সেখানে বলা হয়েছে, ‘বেঙ্গলি হিন্দু জেনোসাইড’ নামে যে ওয়েব পেজ রয়েছে তা ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলতে হবে।

সূত্রের খবর, ওই ওয়েব পেজটিতে একাত্তরে পাকিস্তানি সেনার কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে। এরপরই পাকিস্তান সরকারের তরফে বলা হয়, পেজটি না সরানো হলে তা ব্লক করার ব্যবস্থা করা হবে। দ্য হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের তরফে ওই পেজে লেখা হয়েছে, প্রায় ১০ মাস ধরে চলা এই গণহত্যায় ২০-৩০ লক্ষ লোকের মৃত্যু হয়েছে। ২-৪ লক্ষ মহিলাকে ধর্ষণ করা হয়েছে। এক কোটি মানুষের খোঁজ মেলেনি। যাঁদের মধ্যে অধিকাংশই হিন্দু।

পাকিস্তানের দাবি, এই ধরনের বক্তব্য প্রকাশ্যে তুলে ধরে তাদের সেনাবাহিনীকে কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে। রাষ্ট্রবিরোধিতাকে উস্কে দেওয়া হচ্ছে। পাকিস্তানের নিরাপত্তা, অখণ্ডতার জন্য তা ক্ষতিকর বলেও দাবি সে দেশের।

আরও পড়ুন: পেঁয়াজের ওপরে কালো দাগ থেকে হতে পারে মিউকরমাইকোসিস? জেনে নিন সত্যিটা

হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের ডিরেক্টর (মানবাধিকার) দিপালী কুলকারনির দাবি, “হিন্দু, খ্রিস্টান, আহমেদ্দিয়া মুসলিম ও সংখ্যালঘু অন্যান্য ধর্মাবলম্বীদের মারধর, জোর করে ধর্মান্তকরণ ও তাড়ানোর প্রমাণিত রেকর্ড রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।” হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের দাবি তাদের ওয়েবসাইটটি পাকিস্তানি পাঠকদের জন্য ইতিমধ্যেই ব্লক করে দেওয়া হয়েছে।