Imran Khan: এবার ইমরান সমর্থকদের উপর গুলি, ধুন্ধুমার পাকিস্তানে

Imran Khan Assassination Attempt: শুক্রবার (৪ নভেম্বর) ফের হামলা হল ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের সমর্থকদের উপর। এদিকে ইমরানের উপর হামলার ঘটনায় আরও দুইজনকে গ্রেফতার করল পাক পঞ্জাব প্রশাসন।

Imran Khan: এবার ইমরান সমর্থকদের উপর গুলি, ধুন্ধুমার পাকিস্তানে
পাকিস্তান জুড়ে বিক্ষোভ দেখাচ্ছেন ইমরান খান অনুগামীরা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 8:09 PM

ইসলামাবাদ: শুক্রবার (৪ নভেম্বর) ফের হামলা হল ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের সমর্থকদের উপর। বৃহস্পতিবার পাক পঞ্জাব প্রদেশে, পায়ে গুলি লেগেছিল প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর। যার জেরে, বৃহস্পতিবার রাত থেকেই পাকিস্তানের বিভিন্ন জায়গায় প্রতিবাদ-বিক্ষোভ প্রদর্শন দেখাতে শুরু করেছিলেন তাঁর অনুগামীরা। শুক্রবার সকালে, পঞ্জাব প্রদেশেরই ফয়জলাবাদে ফের পিটিআই সমর্থকদের উপর গুলি চলল।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী পিটিআই সমর্থকদের বিক্ষোভ প্রদর্শনের মধ্যেই একটি জিপে করে গঠনাস্থলে উপস্থিত হয়েছিল একদল বন্দুকধারী। তারপর আচনকাই প্রতিবাদী পিটিআই সমর্থকদের উপর নির্বিচারে গুলি চালায় তারা। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না, সেই বিষয়টি স্পষ্ট নয়। পিটিআই নেতা আবু বকরের অভিযোগ, গুলিচালনার পর জিপ নিয়ে তারা পালিয়ে যায় পাক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহের বাড়ির দিকে। প্রসঙ্গত, গুলি চালনার ঘটনার পিছনে জড়িত সন্দেহে ইমরান খান যে তিন ব্যক্তির নাম করেছিলেন, তার মধ্যে অন্যতম হলেন রানা সানাউল্লাহ।

অন্যদিকে, এদিন আরও দুই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পাক পঞ্জাব প্রশাসন। তাদের নাম ওয়াকাস এবং সাজিদ বাট। তাদের পাক পঞ্জাবেক ওয়াজিরাবাদ থেকেই গ্রেফতার করা হয়। প্রশাসনের দাবি, এই দুই ব্যক্তিই অস্ত্র এবং কার্তুজ জোগান দিয়েছিল। পাক পঞ্জাব প্রশানের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০,০০০ পাকিস্তানি মুদ্রার বিনিময়ে ওই বন্দুক ও কার্তুজ কিনেছিল ইমরান খানের আততায়ী নাভেদ মহম্মদ বশির।

বৃহস্পতিবার এই গুলিচালনার ঘটনার পর থেকেই পাকিস্তানের জায়গায় জায়গায় রাস্তায় নেমে বিক্ষোভ দেখান পিটিআই সমর্থকরা। শুক্রবার, লাহোরে পঞ্জাবের গভর্নরের বাড়ির সামনেও বিক্ষোভ দেখায় তারা। দ্য ডনের প্রতিবেদন অনুযায়ী, পিটিআই সমর্থকদের মুখে ছিল সরকার বিরোধী স্লোগান। বিশেষ করে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর পদত্যাগ দাবি করেন তাঁরা। কাঁদানে গ্যাসের শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।