Accident: উল্টোদিক থেকে সজোরে এসে ধাক্কা, মুখোমুখি সংঘর্ষ হতেই খাদে ছিটকে পড়ল বাস-গাড়ি, মৃত কমপক্ষে ৩০

Pakistan: বাস ও গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের পরে দুটি গাড়িই খাদে পড়ে যায়। মঙ্গলবার রাত হয়ে যাওয়ায়, উদ্ধারকাজ থামিয়ে দিতে হয়। আজ, বুধবার সকাল থেকে ফের উদ্ধারকাজ শুরু করা হয়।    

Accident: উল্টোদিক থেকে সজোরে এসে ধাক্কা, মুখোমুখি সংঘর্ষ হতেই খাদে ছিটকে পড়ল বাস-গাড়ি, মৃত কমপক্ষে ৩০
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 11:14 AM

ইসলামাবাদ: একদিকে বাস, অন্যদিকে গাড়ি। দ্রুতগতিতে আসছিল দুটি গাড়িই। কেউই রাস্তা না ছাড়ায় মুখোমুখি সংঘর্ষ  হল বাস ও গাড়ির মধ্যে। ছিটকে খাদে পড়ল দুটি গাড়িই। ভয়াবহ দুর্ঘটনায় কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন কমপক্ষে আরও ১৫ জন। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায়। বাস ও গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের পরে দুটি গাড়িই খাদে পড়ে যায়। পুলিশের তরফে জানানো হয়েছে, গিলগিট থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল বাসটি। অন্যদিকে, উল্টোদিকে শিতিয়াল থেকে আসছিল গাড়ি। মুখোমুখি সংঘর্ষ হয় দুটি গাড়ির মধ্যে।

জানা গিয়েছে, খাইবার পাখতুনখাওয়ায় মুখোমুখি সংঘর্ষ হয় বাস ও গাড়ির মধ্যে। সংঘর্ষ এতটাই জোরে হয়েছিল যে ছিটকে রাস্তার ধারের খাদে পড়ে যায় বাস ও গাড়িটি। পথচলতি লোকজনেরা ভয়াবহ দুর্ঘটনাটি দেখতে পেয়েই সঙ্গে সঙ্গে পুলিশ-প্রশাসনে খবর দেন। ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতাতেই উদ্ধারকাজ শুরু করা হয়। জানা গিয়েছে, এখনও অবধি ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। আহতদের উদ্ধার করে আরএইচসি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার রাত হয়ে যাওয়ায়, উদ্ধারকাজ থামিয়ে দিতে হয়। আজ, বুধবার সকাল থেকে ফের উদ্ধারকাজ শুরু করা হয়।

গিলগিট বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী খলিদ খুরশিদ জানান, স্থানীয় প্রশাসন উদ্ধারকাজে যথাসাধ্য সাহায্য করছে। আহতদের দ্রুত উদ্ধার করে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। যোগাযোগ ও উদ্ধারকাজের জন্য একটি স্পেশাল কন্ট্রোলরুমও তৈরি করা হয়েছে। অন্যদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন। আহতদের যাতে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়, তাও নিশ্চিত করার নির্দেশ দেন তিনি। প্রেসিডেন্ট আরিফ আলভিও দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

উল্লেখ্য, সাম্প্রতিককালে পাকিস্তানে পথ দুর্ঘটনার ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। মূলত খারাপ রাস্তা, অপটু হাতে গাড়ি চালানো ও জীর্ণ গাড়ির ব্যবহারের কারণেই দুর্ঘটনাগুলি ঘটছে বলে মনে করা হয়। গত মাসেও বালোচিস্তানে একটি বাস খাদে পড়ে যাওয়ায় ৪১ জনের  মৃত্যু হয়।