Bangladesh: বিরোধী বিএনপিকে ‘দেশবিরোধী’ তকমা হাসিনা সরকারের মন্ত্রীর

Bangladesh: সম্প্রতি বিএনপির 'না' রোগ হয়েছে বলেও কটাক্ষ করেছিলেন হাসান মাহমুদ। বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসান মাহমুদ। সেখানে তিনি বলেছিলেন, “আমার মনে হচ্ছে বিএনপির মধ্যে ‘না’ রোগ দেখা দিয়েছে।

Bangladesh: বিরোধী বিএনপিকে 'দেশবিরোধী' তকমা হাসিনা সরকারের মন্ত্রীর
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 8:17 PM

ঢাকা: বাংলাদেশের প্রধান বিরোধী দল খালেদা জিয়ার বিএনপিকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী তথা আওয়ামী লিগে সাধারণ সম্পাদক হাসান মাহমুদ। তিনি বলেন, মানতে কষ্ট হলেও এটাই সত্যি যে, “স্বাধীনতা ও দেশবিরোধী অপশক্তির প্রধান মদতদাতা বিএনপি।” মঙ্গলবার, রাজধানী ঢাকায় ‘বিজয়ের ৫০ বছর চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ। সেখানেই বিএনপিকে তীব্র আক্রমণ করেন তিনি।

মন্ত্রীর অভিযোগ, বিএনপি ও জামাত দীর্ঘ ৫০ বছর ধরে, স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রশ্রয় দিয়ে নেতিবাচক ও প্রতিহিংসাপরায়ণ রাজনীতি করেছে। দেশের বিরুদ্ধে নানা অপপ্রচার ও কুৎসা চালিয়েছে তারা। এরফলে দেশ অনেক পিছিয়ে পড়েছে। তারা এইসব না করলে এতদিনে বাংলাদেশ অনেক এগিয়ে যেত বলেই দাবি করেন মন্ত্রী। মাহমুদের অভিযোগ, জিয়াউর রহমান, শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসিয়েছিলেন। এই শাহ আজিজুর রহমান, মুক্তি যুদ্ধের সময় রাষ্ট্রপুঞ্জে গিয়ে বলেছিলেন, “পূর্বপাকিস্তানে কোনো যুদ্ধ হচ্ছে না, কোনো গণহত্যা হচ্ছে না, সেখানে ভারতীয় কিছু চর গন্ডগোল করছে।”

সম্প্রতি বিএনপির ‘না’ রোগ হয়েছে বলেও কটাক্ষ করেছিলেন হাসান মাহমুদ। বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসান মাহমুদ। সেখানে তিনি বলেছিলেন, “আমার মনে হচ্ছে বিএনপির মধ্যে ‘না’ রোগ দেখা দিয়েছে। যেকোনও কিছুতেই তারা নেতিবাচক কথা বলতেই অভ্যস্ত। কথাবার্তা বলব না, নির্বাচনে অংশগ্রহন করব না, এমনকি ইউনিয়ন পরিষদের নির্বাচনেও ‘না’ বলেছেন তারা। এই ‘না’ ‘না’ বলতে বলতে বিএনপি দলটাই যেন ‘নেই’ হয়ে না যায়। আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বুদ্ধিমান ও জ্ঞানী মনে করতাম। কিন্তু তিনি দলের অনুগত হতে গিয়ে ক্রমশই বুদ্ধিহীন হয়ে পড়েছেন এবং স্বাভাবিক জ্ঞান হারিয়ে ফেলেছেন। গত ৫০ বছরে বাংলাদেশ যেভাবে এগিয়েছে, সেটি পৃথিবীর সামনে একটি উদাহরণ।”

আরও পড়ুন Omicron in South Africa: একমাসেই আক্রান্তের সংখ্যা কমেছে ৪০ শতাংশ! আশার আলো দেখাচ্ছে ওমিক্রনের উৎসস্থলই

আরও পড়ুন China City Shutdown: একজন করোনা আক্রান্ত হতেই গৃহবন্দি গোটা শহর! আতঙ্কে বন্ধ স্কুল-সিনেমা হল, গণপরিবহণও