Bangladesh News: কম্পিউটার ব্যবহার করে শহরের মধ্যে চলত এই কাজ, শেষে হল পর্দাফাঁস

জানা গিয়েছে, বৃহস্পতিবার র‌্যাবের হাতে ধরা পড়ে ওই ব্যক্তি। কুমিল্লা জেলার দক্ষিণ মডেল থানার ইপিজেড এলাকার একটি দোকান থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Bangladesh News: কম্পিউটার ব্যবহার করে শহরের মধ্যে চলত এই কাজ, শেষে হল পর্দাফাঁস
ছবি: গুগল থেকে সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 8:06 PM

কুমিল্লা: গোটা বিশ্বেই জালিয়াতির ঘটনা ক্রমেই বেড়ে চলেছে। দুর্বৃত্তরা অসাধু উদ্দেশে অথবা কখনও টাকার বিনিময়ে প্রযুক্তির সাহায্য নিয়ে বিভিন্ন ভুয়ো নথিপত্র তৈরি করে অসাধু কাজকর্ম করে থাকেন। বাংলাদেশে এমনই চক্রের পর্দাফাঁস করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‌্যাব। এই ঘটনায় মহম্মদ সইফুল ইসলাম (৩৪) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব সূত্রে জানা গিয়েছে, কুমিল্লার ওই ব্যক্তি বিভিন্ন ভুয়ো নথিপত্র তৈরির সঙ্গে যুক্ত ছিল। কুমিল্লা সদরে দোকান খুলে সেখানে ভুয়ো বার্থ সার্টিফিকেট, ভুয়ো সরকারি পরিচয়পত্র, স্কুল ও কলেজের ভুয়ো মার্কশিট, বিভিন্ন সংস্থার ভুয়ো নথিপত্র তৈরি করত সইফুল। শুক্রবার সাংবাদিকদের এই গ্রেফতারির খবর জানিয়েছেন, র‌্যাবের কুমিল্লা কোম্পানির অধিনায়ক মেজর মহম্মদ শাকিব হোসেন।

জানা গিয়েছে, বৃহস্পতিবার র‌্যাবের হাতে ধরা পড়ে ওই ব্যক্তি। কুমিল্লা জেলার দক্ষিণ মডেল থানার ইপিজেড এলাকার একটি দোকান থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারির সময় তাঁর সইফুলের কাছ থেকে সিপিইউ, মনিটর, কি বোর্ড ও মাউজ সহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়েছে। এর পাশাপাশি ওই ব্যক্তির স্টুডিয়ো থেকে বার্থ সার্টিফিকেট, জাল পরিচয়পত্রের মতো নথি উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের কুমিল্লা কোম্পানির অধিনায়ক মেজর শাকিব জানিয়েছেন, সইফুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তিনি নিজের যাবতীয় অপরাধের কথা স্বীকার করেছে। টাকার বিনিময়ে সে এই কাজ করতে বলে জেরায় তিনি জানিয়েছে। তাঁর সঙ্গে কোনও দুষ্কৃতীদের যোগাযোগ আছে কিনা সেই নিয়ে তথ্য সংগ্রহের চেষ্টা চালানো হচ্ছে। র‌্যাব মনে করতে, ধৃতকে জেরা করলে কুখ্যাত দুষ্কৃতীদের বিষয়ে খোঁজখবর মিলতে পারে।