দুই দেশের সেনাবাহিনীর সৌহার্দ্যের নিদর্শন, কক্সবাজারে বৃক্ষরোপণ করলেন সেনাপ্রধান নরবণে

বাংলাদেশের (Bangladesh) স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পাঁচ দিনের সফরে গিয়েছেন ভারতের সেনাপ্রধান (Indian Army chief)। বাংলাদেশ আর্মি অফিসারদের সঙ্গে আলাপ-আলোচনা ও সেরেছেন তিনি

দুই দেশের সেনাবাহিনীর সৌহার্দ্যের নিদর্শন, কক্সবাজারে বৃক্ষরোপণ করলেন সেনাপ্রধান নরবণে
সেনাপ্রধান নরবণে
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 8:06 PM

ঢাকা: প্রধানমন্ত্রীর পর বাংলাদেশ সফরে গিয়েছেন ভারতের সেনাপ্রধান জেনারেল এম এম নরবণে। শনিবার বাংলাদেশের সেনাবাহিনীর আধিকারিকদের সঙ্গে কথা বললেন তিনি। দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্ব স্থাপনের নিদর্শন হিসেবে কক্সবাজারের রামু ক্যান্টনমেন্টে একটি বৃক্ষ রোপণ করেন নরবণে।

পাঁচ দিনের বাংলাদেশ সফরে গিয়েছেন জেনারেল এম এম নরবণে। এরইমধ্যে বাংলাদেশ আর্মির ১০ নম্বর ইনফান্ট্রি ডিভিশন পরিদর্শন করেন তিনি। ভারতীয় সেনাবাহিনীর তরফে একটি টুইটে জানানো হয়েছে, ১০ নম্বর ইনফান্ট্রি ডিভিশন পরিদর্শন করে বাংলাদেশ আর্মি অফিসারদের সঙ্গে কথা বলেছেন নরবনে। বাংলাদেশ আর্মির ১০ নম্বর ইনফান্ট্রি ডিভিশনের হেডকোয়ার্টার হল রামু ক্যান্টনমেন্ট। আর সেখানেই বৃক্ষরোপণ করেন তিনি।

এর আগে শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। ঢাকায় বঙ্গবন্ধু মেমোরিয়াল মিউজিয়াম পরিদর্শনও করেন। বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে গিয়েছেন ভারতের সেনাপ্রধান। মূলত দ্বিপাক্ষিক সম্পর্কের আরও উন্নতির জন্য তাঁর এই বাংলাদেশ সফর বলে জানিয়েছে ভারত।

আরও পড়ুন: বিনা অনুমতিতে ‘অর্থনৈতিক অঞ্চলে’ মার্কিন নৌবাহিনীর প্রবেশে ক্ষুব্ধ ভারত, পাল্টা ব্যাখ্যা পেন্টাগনের

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন উপলক্ষেই এই আমন্ত্রণ। কিছুদিন আগেই এই উপলক্ষে বাংলাদেশ গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলাদেশ সফরে গিয়ে মুজিব শতবর্ষ ও বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।