ঈদের উৎসব যেন সংক্রমণ বৃদ্ধির কারণ না হয়, বার্তা হাসিনার

হাসিনা জানান, উৎসব যেন কোনওভাবেই সংক্রমণ বৃদ্ধির কারণ না হয়ে ওঠে।

ঈদের উৎসব যেন সংক্রমণ বৃদ্ধির কারণ না হয়, বার্তা হাসিনার
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 13, 2021 | 9:02 PM

ঢাকা: করোনা আবহে একাধিক উৎসবের জৌলুস ফিকে হয়েছে। বাদ পড়ল না ঈদও। পড়শি দেশ বাংলাদেশে (Bangladesh) সাড়ম্বরে পালিত হয় ঈদ। কিন্তু সেখানেও এ বার করোনার করাল গ্রাস। তাই উৎসবের মাঝেও করোনা সংক্রান্ত সতর্কবার্তা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিতে এসে হাসিনা জানান, উৎসব যেন কোনওভাবেই সংক্রমণ বৃদ্ধির কারণ না হয়ে ওঠে।

তিনি বলেন, “আমরা ঈদ পালন করব স্বাস্থ্যবিধি মেনে। আমাদের খেয়াল রাখতে হবে ঈদের জন্য যেন সংক্রমণ বৃদ্ধি না পায়।” সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে হাসিনার একটাই বার্তা এ বার দূরত্ববিধি মেনে ঈদ পালন করতে পারলে আগামী বছরগুলিতে খুশির ঈদ হবে। সকলকে অনুরোধ জানিয়ে হাসিনা বলেন, “আবেগের বশে আত্মীয়স্বজনের সঙ্গে ঈদ কাটাতে যাবেন না।” যে যেখানেই আছেন সেখানে ঈদ কাটানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

আর এ দিন টিকা নিয়ে হাসিনা জানান, ভারত অ্যাস্ট্রাজ়েনেকার টিকা রফতানিতে নিষেধাজ্ঞা জারি করেছে। তাই বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের কাজ চলছে। খুব তাড়াতাড়ি দেশে টিকা আসবে বলে ঈদের দিন জানান তিনি। সকল দেশবাসীকেও টিকার আওতায় নিয়ে আসার বিষয়ে আশ্বস্ত করেন তিনি। উল্লেখ্য, বাংলাদেশ রাশিয়া ও চিনের টিকায় অনুমোদন দিয়েছে। চিনের সঙ্গে টিকা ক্রয়ের বিষয়ে আলোচনা চলছে বাংলাদেশের। এমনটাই জানা গিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত।

আরও পড়ুন: আল আকসা মসজিদে ইজরায়েলি পুলিশের হামলায় ক্ষোভ প্রকাশ হাসিনার