Bangladesh News: যত্রতত্র ব্যানার-পোস্টারে ছয়লাপ, কোথায় কলেজ? কোথায় পরীক্ষাকেন্দ্র? ধন্দে পরীক্ষার্থী

Bangladesh News: পরীক্ষার জন্য মিরপুর থেকে পুরানো ঢাকার লক্ষ্মীবাজারে এক বন্ধুর বাড়িতে এসে উঠেছিলেন হাবিবুর। সেখান থেকেই নিজের পরীক্ষাকেন্দ্র খুঁজতে গিয়েছিলেন।

Bangladesh News: যত্রতত্র ব্যানার-পোস্টারে ছয়লাপ, কোথায় কলেজ? কোথায় পরীক্ষাকেন্দ্র? ধন্দে পরীক্ষার্থী
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 10:01 PM

ঢাকা: গতকাল দেশের ব্যাঙ্কে নিয়োগের পরীক্ষা। পরীক্ষা দিন যেন কোনও হয়রানি না হয় সেকথা মাথায় রেখেই পরীক্ষা কেন্দ্রটি একবার দেখে আসবেন বলে ভেবেছিলেন এক পরীক্ষার্থী। অ্যাডমিট কার্ডে দেওয়া ঠিকানা খুঁজতে খুঁজতে তিনি যখন পৌঁছলেন, পরীক্ষাকেন্দ্র দেখে তাঁর চক্ষ চড়কগাছ হওয়ার জোগাড়। কোথায় এসে পড়েছেন তিনি? এত খুঁজে কি কোনও ভুল ঠিকানায় এলেন। পরে জানতে পারলেন যে না তিনি ঠিক ঠিকানাতেই এসেছেন। তবে ব্যানার পোস্টারে ঢেকে থাকা নিজের পরীক্ষাকেন্দ্র চিনে উঠতে একটু বেশি সময় লেগেছে। বৃহস্পতিবার বাংলাদেশের ঢাকার পরীক্ষার্থী হাবিবুর রহমানের সঙ্গে এমন ঘটনাই ঘটেছে। বিভিন্ন সংগঠনে ব্যানার পোস্টার লাগানোর বহরে কলেজের নামই ঢেকে গিয়েছে।

প্রথম আলোতে প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে, পরীক্ষার জন্য মিরপুর থেকে পুরানো ঢাকার লক্ষ্মীবাজারে এক বন্ধুর বাড়িতে এসে উঠেছিলেন হাবিবুর। সেখান থেকেই নিজের পরীক্ষাকেন্দ্র খুঁজতে গিয়েছিলেন। “বন্ধুদের কাছে শুনে বাসে চেপে নির্দিষ্ট স্থানে পৌঁছে কলেজ খুঁজে পাইনি। কবি নজরুল কলেজ, নাম শুনে চেনার কোনও উপায় নেই। কলেজ কর্তৃপক্ষ ও বিভিন্ন ছাত্র সংগঠনের ব্যানার পোস্টারে কলেজের নাম ঢেকে গিয়েছে। তবে নজরুলে ছবি ঢেকে ফেলা হয়নি এই যা স্বস্তি।”

কলেজের প্রধান নাম ফলকের ওপর কলেজ কর্তৃপক্ষ পোস্টার লাগিয়েছে। কলেজ ভবনের বিভিন্ন জায়গায় ছাত্র সংগঠনের বিভিন্ন নেতৃত্বে নাম ও ছবি সম্বলিত পোস্টার। কবি নজরুল কলেজের এক পড়ুয়ার মতে. “পোস্টার- ব্যানার লাগানো স্বাভাবিক, তবে কলেজের নাম ফলকে এভাবে ব্যানার পোস্টার লাগানো থাকাটা অনুচিত।” কলেজের আরেক পড়ুয়া জানিয়েছেন, “যখন কলেজে ভর্তি হয়েছিলাম, তখনও এরম অবস্থা ছিল। দেখে খারাপ লেগেছিল। ভেবেছিলাম হয়তো সব পোস্টার সময় মত খুলে ফেলা হবে। তবে বছরেরে বছর অবস্থাটা একই রকম থাকে।” এই বিষয়ে কলেজের অধ্যক্ষা আমেনা বেগমের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, কলেজের ফটক থেকে ব্যানার ও পোস্টার সরানোর জন্য কলেজের কর্মীদের অনেকবার বলা সত্ত্বেও কোনও কাজ হয়নি। কলেজ কমিটি না থাকাকেই দায়ী করেছেন কলেজে অধ্যক্ষা।