China sperm-extraction factory: পরপর শুয়ে নগ্ন পুরুষ, পাম্প করে বীর্য নিষ্কাশন চলছে কারখানায়?

Fake video of sperm-extraction factory: ভিডিয়োটি ভাইরাল হতেই আঙুল উঠেছিল চিনের দিকে। পরে জানা গেল ভিডিয়োটি ব্রিটেনের।

China sperm-extraction factory: পরপর শুয়ে নগ্ন পুরুষ, পাম্প করে বীর্য নিষ্কাশন চলছে কারখানায়?
ভাইরাল ভি়ডিয়ো ঘিরে চাঞ্চল্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 6:09 PM

লন্ডন: জনসংখ্যা নিয়ন্ত্রণে দীর্ঘ কয়েক দশক ধরে কঠোরভাবে এক-সন্তান নীতি বাস্তবায়ন করেছিল চিন। অর্থাৎ পরিবার পিছু একের বেশি সন্তান থাকা যাবে না। এর জেরে বর্তমানে জনসংখ্যা এবং জন্মহার সঙ্কোচনের তীব্র সঙ্কটের মুখে বেজিং। গত জানুয়ারি মাসে চিন সরকার জানিয়েছিল যে, গত ছয় দশকের মধ্যে প্রথমবার তাদের জনসংখ্যা কমেছে। শেষবার চিনের জনসংখ্যা হ্রাস পেতে দেখা গিয়েছিল ১৯৫৮ থেকে ১৯৬১ সালের বিধ্বংসী দুর্ভিক্ষের সময়ে। এই অবস্থায় এক-সন্তান নীতি বাতিল করে, জন্মহার বাড়াতে একাধিক ব্যবস্থা গ্রহণ করছে চিন। কিন্তু, তাই বলে কি বীর্য-নিষ্কাশনের কারখানা তৈরি করল শি জিনপিং-এর দেশ?

চিনা সোশ্যাল মিডিয়ায় একটি উদ্ভট এবং প্রাপ্তবয়স্ক ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়ো ক্লিপটিতে তিন চিনা পুরুষকে এক হাসপাতালের বিছানায় শুয়ে থাকতে দেখা যাচ্ছে। তাদের ঊর্ধ্বাঙ্গ একটা কাপড়ে ঢাকা থাকলেও, কোমরের নীচ থেকে সম্পূর্ণ অনাবৃত। আর একটি স্বয়ংক্রিয় পাম্পের সহায়তায় তাদের বীর্যপাত ঘটানো হচ্ছে। শুক্রানু সংগ্রহ করা হচ্ছে। ভিডিয়োটি একটি চিনা বীর্য-নিষ্কাশন কারখানার দৃশ্য বলে দাবি করা হয়। ভিডিয়ো ক্লিপটি এখন টুইটারেও ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তি লিখেছেন: “চিনে এটা কী হচ্ছে? তারা কি এবার তিন শিশুর নীতি নিল? ভিডিয়োটি সম্পর্কে দার্শনিক তথা লেখক জর্ডন পিটারসন বলেছেন: “চিনা কমিউনিস্ট পার্টির নরকে অবিশ্বাস্য টেকনো-দুঃস্বপ্ন।” এক টুইটার ব্যবহারকারী অবশ্য ভিডিয়োটি নকল বলে দাবি করেছেন। তিনি বলেছেন, “ভয়ের বিষয় হল একদিন এটা বাস্তবেও ঘটতে পারে।”

ভাইরাল ভিডিয়োর একটি স্ক্রিনশট

তবে, ভিডিয়োটি সত্যতা যাচাই করতে গিয়ে দেখা গিয়েছে, এর নেপথ্যে আরও অদ্ভুত কাহিনি লুকিয়ে আছে। এক টুইটার ব্যবহারকারী দাবি করেছেন, ভিডিয়োটি মোটেই কোনও চিনা বীর্য-নিষ্কাশন কারখানার নয়। বরং ভিডিয়োটি তোলা হয়েছে ব্রিটেনে! টুইটারে তিনি লিখেছেন, “আমি উইচ্যাটে এই ভিডিওটি পেয়েছিলাম। দাবি করা হয়েছিল ভিডিয়োতে চিনের একটি স্পার্ম ব্যাঙ্কের বীর্য সংগ্রহের ঘর দেখা গিয়েছে। কিন্তু পরে দেখলাম ভিডিয়োটি ব্রিটেনের।” ভাইস নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, ভিডিয়ো ক্লিপটি আসলে ব্রিটেনের একটি প্রাপ্তবয়স্ক ওয়েবসাইট থেকে নেওয়া। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, ওয়েবসাইট এইরকম পাম্পের মাধ্যমে বীর্য নিষ্কাশনের অনেকগুলি ভিডিয়ো রয়েছে।

এই ভিডিয়োটি চিনের না হলেও, সম্প্রতি বেজিং, সাংহাই-সহ গোটা চিন জুড়ে বহু স্পার্ম ডোনেশন ক্লিনিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শুক্রাণু দান করার জন্য আহ্বান জানিয়েছে। চিনা সোশ্যাল মিডিয়া ওয়েইবো-তে এই বিষয়টি বড় চর্চার বিষয় হয়ে উঠেছে। শুধু তাই নয়, বেশ কিছু স্পার্ম ব্যাঙ্ক শুক্রাণু দানে উৎসাহ দিতে অতিরিক্ত অর্থ দেওয়ার কথা ঘোষণা করেছে। কাজেই চিনে অদূর ভবিষ্যতে বীর্য নিষ্কাশন কারখানার মতো কোনও ব্যবস্থা তৈরি হলে, অবাক হওয়ার কিছু নেই।