Former Sikkim minister’s body in Bangladesh: তিস্তা বাংলাদেশে বয়ে নিয়ে গেল ভারতের লাশ!

Former Sikkim minister's body in Bangladesh: বাংলাদেশের উত্তরাঞ্চলের তিস্তা পাড়ের জেলা লালমনিরহাটের আদিতমারিতে তিস্তার বাঁধে গতকাল একটি মৃতদেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পুলিশে খবর দেন। মৃতদেহটি স্থানীয় কারও নয় বলে পুলিশকে জানান সেখানকার বাসিন্দারা। মৃতদেহের হাতে দামি ঘড়ি, দামি পোশাক।

Former Sikkim minister's body in Bangladesh: তিস্তা বাংলাদেশে বয়ে নিয়ে গেল ভারতের লাশ!
বাংলাদেশে তিস্তার পাড় থেকে উদ্ধার হয়েছে সিকিমের প্রাক্তন মন্ত্রীর দেহ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2024 | 3:36 PM

ঢাকা: ভারত থেকে তিস্তার জল বয়ে গিয়েছে বাংলাদেশে। আর সেই তিস্তাই বাংলাদেশে বয়ে নিয়ে গেল ভারতীয়র মৃতদেহ। যাঁর মৃতদেহ তিস্তা বাংলাদেশে বয়ে নিয়ে গিয়েছে, তিনি সিকিমের প্রাক্তন মন্ত্রী আর সি পৌড়িয়াল। বছর আশির পৌড়িয়াল গত ৯ দিন ধরে নিখোঁজ ছিলেন। কীভাবে তাঁর মৃত্যু হল, কীভাবে দেহ বাংলাদেশে পৌঁছল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

বাংলাদেশের উত্তরাঞ্চলের তিস্তা পাড়ের জেলা লালমনিরহাটের আদিতমারিতে তিস্তার বাঁধে গতকাল পৌড়িয়ালের মৃতদেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পুলিশে খবর দেন। মৃতদেহটি স্থানীয় কারও নয় বলে পুলিশকে জানান সেখানকার বাসিন্দারা। মৃতদেহের হাতে দামি ঘড়ি, দামি পোশাক। খবর দেওয়া হয় বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলার প্রশাসন ও পুলিশকে। কিন্তু কোনও নিখোঁজ সংবাদ পাওয়া যায়নি। তৎপর হয় পুলিশ। মরদেহ লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়। মৃত ব্যক্তির ছবি ছড়িয়ে পড়ার পর হাতের ঘড়ি দেখে শনাক্ত করেন পৌড়িয়ালের পরিবার। তখনই জানা যায়, মৃত ব্যক্তি সিকিমের প্রাক্তন মন্ত্রী।

সিকিমের পাকিয়ং জেলার ছোটা সিংটম জেলায় বাড়ি আরসি পৌড়িয়ালের। তিনি সিকিমের প্রথম ডেপুটি স্পিকার ছিলেন। পরে সেরাজ্যের বনমন্ত্রীও হয়েছিলেন। ৭ জুলাই নিজের বাড়ি থেকে নিখোঁজ হন। বর্ষীয়ান এই রাজনীতিককে খুঁজতে স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করা হয়।

সিকিমের প্রাক্তন মন্ত্রী আর সি পৌড়িয়াল

পৌড়িয়ালের দেহ শনাক্ত হওয়ার পর দুই দেশের মধ্যে আলাপ আলোচনা শুরু হয়। মঙ্গলবার রাতে পৌড়িয়ালের মরদেহ লালমনিরহাট সদর হাসপাতালের মর্গ থেকে বুড়িমারি স্থলবন্দরে নিয়ে যাওয়া হয়। সেখানে উভয় দেশের প্রশাসন ও বিজিবি আর বিএসএফের কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হয়। পৌড়িয়ালের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সিকিমের মুখ্যমন্ত্রী পিএস তামাং।