Mass Shooting: মাটিতে পড়ে কিশোর, গলগল করে বেরচ্ছে রক্ত, প্রেসিডেন্টের বাড়ির সামনেই ভয়ঙ্কর হামলা

Mass Shooting: মাটিতে পড়ে কিশোর, গলগল করে বেরচ্ছে রক্ত, প্রেসিডেন্টের বাড়ির সামনেই ভয়ঙ্কর হামলা
গুলি চলার পর ছোটাছুটি উপস্থিত জনতার।

US Mass Shooting: জানা গিয়েছে, কমপক্ষে চারটি গুলি চলেছে। প্রথমে উপস্থিত সাধারণ জনতার উপরই গুলি চালানো হয়। পরে ওই পুলিশকর্মী বাঁচাতে এলে তার উপরও গুলি চলে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 20, 2022 | 11:56 AM

ওয়াশিংটন: চারিদিকে আতঙ্ক,ভয়ে ছোটাছুটি করছেন সকলে। মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। হোয়াইট হাউস থেকে মাত্র ২ মাইল দূরেই ওয়াশিংটন ডিসিতে চলল এলোপাথাড়ি গুলি। ঘটনায় এক কিশোরের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন এক পুলিশকর্মী সহ বেশ কয়েকজন। অভিযুক্ত পলাতক। তাঁর খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

ওয়াশিংটন ডিসির পুলিশ বিভাগের তরফে জানানো হয়েছে, জুনেটিনথ মিউজিক কনসার্টের কাছেই গুলি চলেছে। এক নাবালকের মৃত্য়ু হয়েছে, গুরুতর আহত হয়েছেন তিন জন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যে পুলিশের হাতে একটি ভিডিয়ো এসেছে, যেখানে দেখা যাচ্ছে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ছে ঘটনাস্থলে উপস্থিত লোকজনেরা। আতঙ্কে অনেকে ছোটাছুটি করছে। ঘটনাস্থানে উপস্থিত ছিলেন কয়েকজন পুলিশকর্মী।

জানা গিয়েছে, কমপক্ষে চারটি গুলি চলেছে। প্রথমে উপস্থিত সাধারণ জনতার উপরই গুলি চালানো হয়। পরে ওই পুলিশকর্মী বাঁচাতে এলে তার উপরও গুলি চলে। ডিসি পুলিশ ডিপার্টমেন্টের তরফে টুইট করে বলা হয়েছে, “এমপিডি-র কাছে ১৪ অ্যান্ড ইউ স্ট্রিটে গুলি চলার খবর আসে। একাধিক ব্যক্তির উপরে গুলি চালানোর ঘটনা সামনে এসেছে, একজন এমপিডি অফিসারও গুলিবিদ্ধ হয়েছেন। আহত পুলিশ অফিসারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল।”

বিগত কয়েক মাস ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলা ক্রমাগত বেড়েই চলেছে। সম্প্রতিই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন যে, শিশু ও পরিবারের সুরক্ষার কথা মাথায় রেখে অ্যাসাল্ট বন্দুক কেনার ন্যূনতম বয়স ১৮ থেকে ২১ বছর করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

এর আগে গত ১৭ জুন আলাবামা শহরে একটি চার্চে গুলি চলে। ওই ঘটনায় একজনের মৃত্যু হয় এবং দুইজন গুরুতর আহত হন। টুলসা, ওকলাহোমা সহ তিনটি শহরে গুলি চালানোর ঘটনা মিলিয়ে ৯ জনের মৃত্যু হয় এবং কমপক্ষে ২৪ জন আহত হয়েছিলেন। ৩১ মে নিউ ওরল্যান্সেও স্কুলের গ্রাজুয়েশন অনুষ্ঠানে গুলি চলে। ওই ঘটনায় এক মহিলার মৃত্যু হয় এবং দুইজন আহত হন।

তবে গোটা আমেরিকাকে নাড়িয়ে দিয়েছিল রব এলিমেন্টারি স্কুলে গুলি চালানোর ঘটনা। গত ২৪ মে টেক্সাসের ওই স্কুলে এক কিশোর ঢুকে এলোপাথাড়ি গুলি চালায়। ঘটনায় ১৯ জন শিশু সহ ২১ জনের মৃত্যু হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA