Ex-girlfriend murder: জীবিত অবস্থায় প্রাক্তন প্রেমিকার হাত-পা বেঁধে স্যুটকেসে রেখে এসেছিল যুবক, অবশেষে মিলল শাস্তি

New York: প্রাক্তন প্রেমিকার সঙ্গে প্রবল ঝামেলা। জীবন্ত অবস্থায় তরুণিকে স্যুটকেসের মধ্যে বন্ধ করে রেখে চলে আসে যুবক। অবশেষে মিলল শাস্তি। ৩০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

Ex-girlfriend murder: জীবিত অবস্থায় প্রাক্তন প্রেমিকার হাত-পা বেঁধে স্যুটকেসে রেখে এসেছিল যুবক, অবশেষে মিলল শাস্তি
স্যুটকেসেই শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় তরুণির (প্রতীকি ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 2:44 PM

নিউ ইয়র্ক: বন্ধ স্যুটকেসে শ্বাসরুদ্ধ হয়ে যাতে মারা যায়, সেই জন্যই তরুণিকে জীবন্ত অবস্থায় স্যুটকেসের মধ্যে ফেলে রেখে দিয়ে এসেছিল এক যুবক। সপ্তাহ খানেক ধরে কোনও খোঁজ পাওয়া যায়নি। এরপর জঙ্গলের ভিতর থেকে উদ্ধার হয় সেই স্যুটকেস (Suitcase)। ভিতরে পড়ে তরুণির নিথর দেহ। জানা যায়, তরুণি ছিলেন ওই যুবকের প্রাক্তন প্রেমিকা (Ex-Girlfriend)। কোনও এক কারণে তাঁদের মধ্যে বচসা বাঁধে। ঝামেলা এতটাই চরমে পৌঁছয় যে খুনের কথা ভাবে যুবক। তারপরই এই নৃশংস কাণ্ড। নিউ ইয়র্কের (New York) কানেকটিকাটে (Connecticut) এই ঘটনা ঘটেছিল। বৃহস্পতিবার সেই মামলায় ৩০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে আততায়ীকে।

২০১৯ সালে ওই ঘটনা ঘটে। অভিযুক্ত যুবকের নাম জেভিয়ার ডা সিলভা। ২৪ বছরের ভালেরি রায়েসকে অপহরণ ও খুনের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। একটি বইয়ের দোকানে কাজ করতেন ওই যুবক। ইচ্ছে ছিল ট্যাটু আর্টিস্ট হওয়ার। ভালেরি রায়েস নামে মৃত তরুণির মা নোরমা সানচেজ বলেন, ‘জেভিয়ার একজন লোভী, স্বার্থপর মানুষ। তিনি শুনানিতে জেভিয়ারকে বলেন, ‘তোমার শুধু যন্ত্রণা ছাড়া আর কিছু পাওয়ার অধিকার নেই। জেভিয়ার শুনানিতে কান্নাকাটিও করে। ক্ষমা প্রার্থনা করে সে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

শুনানিতে জেভিয়ার বলেন, ‘আমি যা করেছি তার জন্য নিজেকে কোনোদিন ক্ষমা করতে পারব না। আমার পরিবারের কাছেও আমি ক্ষমতা চাইতে পারব না। আমি শুধু তাদের বলতে চাই যে আমি দুঃখিত।

তাঁর আইনজীবীরা আদালতে জানান, অনুশোচনায় ভুগছেন জেভিয়ার। কিন্তু সে সব দাবি খারিজ করে দেন বিচারকেরা। তাঁরা বলেন, একজনকে এ ভাবে খুন করার পরও যুবকের কোনও অনুশোচনা হয়নি। উল্টে তরুণিকে ওভাবে ফেলে রেখে, তার ডেবিট কার্ড ব্যবহার করে ৫০ হাজার ডলার তুলে নেয় ওই অভিযুক্ত। তরুণির আইপ্যাডও বিক্রি করে দেয় সে। বিচারক বলেন, তরুণী জীবনের পথচলা অনেক বাকি ছিল। তার আগেই এই যুবকের হাতে সব শেষ হয়ে যায়।

অভিযুক্ত যুবক আগেই জেরায় স্বীকার করে নিয়েছিল খুনের কথা। তিনি জানিয়েছিলেন প্রাক্তন প্রেমিকার সঙ্গে খুব ঝগড়া হয় তাঁর। ২০১৯-এর জানুয়ারিতে তরুণির ফ্ল্যাটেই সেই ঘটনা ঘটে। তার ৯ মাস আগে তাদের সম্পর্ক শেষ হয়ে গিয়েছে। তিনি জানান, রাগের মাথায় ওই তরুণির হাত ও পা বেঁধে দেন তিনি। তারপর মুখে আটকে দেন টেপ। জীবিত অবস্থায় এরপর ওই তরুণিকে স্যুটকেসের মধ্যে রেখে চলে যান। পরে ওই স্যুটকেস ফেলে নিয়ে আসেন জঙ্গলে। সেখানেই এক সপ্তাহ পরে তরুণির দেহ উদ্ধার হয়।

আরও পড়ুন: Firhad Hakim: ‘কেউ যদি বিদ্যুৎস্পৃষ্ট হয়, আমি ছাড়ব না,’ সিইএসসি ও কেএমসি-কে হুঁশিয়ারি ফিরহাদের