US Man: ২০ হাজার বার কামড়েছে মৌমাছি, ভয়ানক পরিণতি মার্কিন তরুণের

Hospitalisation: পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বাগানে লেবু গাছে ডাল ছাঁটছিলেন ওই তরুণ। সেই সময় ভুলবশত তিনি মারাত্মক আফ্রিকান মৌমাছির একটি মৌচাকে আঘাত করে ফেলেন।

US Man: ২০ হাজার বার কামড়েছে মৌমাছি, ভয়ানক পরিণতি মার্কিন তরুণের
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 3:05 PM

ওয়াশিংটন: মার্কিন যুক্তরাষ্ট্রের এক তরুণের সঙ্গে অবাক করা এক ঘটনা ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যম ও পরিবার সূত্রে খবর ওহিওর তরুণকে ১ হাজারের বেশিবার মৌমাছি কামড়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে, অস্টিন বেলামি নামের ২০ বছর বয়সী ওই তরুণ মৌমাছির কামড়ে কোমায় চলে গিয়েছেন। ওই তরুণ তাঁর বন্ধুর জন্য গাছ কাটছিলেন, সেই সময় ভুলবশত তিনি একটি মৌচাকে আঘাত করে ফেলেন। ওই তরুণের মা শাওনা কার্টার জানিয়েছেন এই মুহূর্তে ওই তরুণ হাসপাতালে চিকিৎসাধীন এবং তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। তাঁর পরিবারের তরফে চিকিৎসার খরচ তোলার জন্য ফান্ডরেইজার আয়োজন করা হয়েছে বলেই জানিয়েছেন ওই তরুণের মা।

পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বাগানে লেবু গাছে ডাল ছাঁটছিলেন ওই তরুণ। সেই সময় ভুলবশত তিনি মারাত্মক আফ্রিকান মৌমাছির একটি মৌচাকে আঘাত করে ফেলেন। মৌচাকে আঘাত পড়তে মৌমাছির আক্রমণের মুখে পড়তে হয় ওই তরুণকে। জানা গিয়েছে, তাঁকে প্রায় ২০ হাজার কামড়েছে আফ্রিকান মৌমাছিরা। বেলামির ঠাকুমা ফিলিস এডওয়ার্ডস স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, “শয়ে শয়ে মৌমাছির দ্বারা আক্রান্ত হয়ে, বেলামি সাহায্যের জন্য চিৎকার করছিলেন। সেই সময় তাঁকে সাহায্য করার জন্যও সেখানে কেউ ছিল না।” পরিবার তাদের ছেলেকে এমন অবস্থার মধ্যে দেখেও সাহায্য করতে এগিয়ে যেতে পারেনি। বেলামির ঠাকুমা বলেন, “আমি মই দিয়ে গাছে উঠে অস্টিনকে বাঁচানোর চেষ্টা করেছিলাম, কিন্তু আমি তাঁর কাছে পৌঁছতে পারিনি, কারণ ভয়ঙ্কর মৌমাছি গুলি আমাকেও ঘিরে ধরেছিল।”

বেলামির মা কার্টার এই মারাত্মক ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। ফোনে তাঁকে ঘটনার কথা জানানো হলে তিনি অজ্ঞান হয়ে গিয়েছিলেন বলেই জানা গিয়েছে। কার্টার জানিয়েছেন, আক্রমণের মুখে পড়ে বেলামি ৩০ টি মৌমাছি খেয়েও নিয়েছিল। কয়েকদিনের চেষ্টায় চিকিৎসকরা সেগুলি তাঁর দেহ থেকে বের করেছেন। কার্টার জানিয়েছেন, চিকিৎসকদের আশা বেলামি প্রাণহানির কোনও সম্ভাবনা নেই এবং তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।