Video: বুর্জ খলিফার অদূরে ৩৫ তলা ভবনের প্রতিটি তলই দাউদাউ করে জ্বলছে

Dubai Fire Video: ৩৫ তলা উঁচু বাড়ির একেবারে নিচ থেকে উপর পর্যন্ত দাউ দাউ করে জ্বলছে। দুবাইয়ের বিখ্যাত বুর্জ খলিফার কাছেই। সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল।

Video: বুর্জ খলিফার অদূরে ৩৫ তলা ভবনের প্রতিটি তলই দাউদাউ করে জ্বলছে
ভোরে লেগেছিল আগুন, পুড়ে গিয়েছে ভবনটির বহির্ভাগ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 8:56 PM

দুবাই: ৩৫ তলা উঁচু বাড়ির একেবারে নিচ থেকে উপর পর্যন্ত দাউ দাউ করে জ্বলছে। সোমবার ভোরে এই ভয়ঙ্কর দৃশ্যেই ঘুম ভেঙে গিয়েছিল দুবাইয়ের বিখ্যাত বুর্জ খলিফার কাছাকাছি এলাকার বাসিন্দাদের। সোশ্যাল মিডিয়ায় সেই ৩৫ তলা দীর্ঘ আগুনের ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে, বেশ কিছুক্ষণের চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। তবে হতাহতের সম্পর্কে কোনও তথ্য জানা যায়নি।

সূত্রের খবর, সোমবার ভোর ২টো বেজে ২০ মিনিট নাগাদ ‘৮ বুলেভার্ড ওয়াক’ নামে এক টাওয়ার কমপ্লেক্সের একটি বহুতলে আগুন লেগেছিল। এই টাওয়ার কমপ্লেক্সটি দুবাইয়ের সরকারি নির্মাতা সংস্থা ‘এমার’-এরই তৈরি। ভোর ৩.৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে, আগুনে বহুতল ভবনটির বাইরের অংশটি পুড়ে একেবারে খাক হয়ে গিয়েছে। সকালে দেখা যায়, বিশাল ভবনটির রং কালো হয়ে গিয়েছে।

এই ঘটনার এক নাটকীয় ভিডিয়ো ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, ভবনটির একেবারে নিচ থেকে উপর পর্যন্ত লেলিহান শিখা। তবে, আগুনের বেশিরভাগটাই ভবনটির বাইরেই ছিল। বহুতলের বাইরের অংশে যে পরত বা ‘ক্ল্যাডিং’ থাকে, মূলত সেই অংশটিই জ্বলে গিয়েছে। সেই সঙ্গে ভবনটির মাঝামাঝি অংশে, কয়েকটি অ্যাপার্টমেন্টেও আগুন ছড়িয়ে পড়েছিল বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তাদের বয়ান অনুযায়ী, এক সময় আগুনে জ্বলতে থাকা বাড়িটি থেকে বিভিন্ন অংশ ভেঙে পড়তে শুরু করেছিল। তবে, দ্রুত জরুরি পরিষেবা বিভাগ এবং অগ্নি নির্বাপণ বিভাগের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুনের মোকাবিলা করা শুরু করেছিলেন। ভবনটির বাসিন্দাদের দ্রুত সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় এক স্থানীয় হোটেলে।

এই ঘটনা ফের বহুতল সম্বৃদ্ধ দুবাই শহরের ভবনগুলির অগ্নি সুরক্ষা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। গত কয়েক বছরে বারবারই দুবাইয়ের বিভিন্ন বহুতলে আগুন লেগেছে। ২০১৫ সালে নববর্ষের আগের রাতেই, আগুন লেগেছিল অ্যাড্রেস ডাউনটাউন হোটেলে। এই বহুতল হোটেলটিও বুর্জ খলিফার অত্যন্ত কাছে অবস্থিত। ৬৩ তলে ভবনটির ৪০টি তলেই আগুন ছড়িয়ে পড়েছিল। নববর্ষ উপলক্ষ্য়ে বুর্জ খলিফার আতশবাজির খেলা দেখতে বহু মানুষ ওই হোটেলে জড়ো হয়েছিলেন। আগুন লাগার পর, বাড়ি থেকে নেমে আসার জন্য তাদের মধ্যে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। তাতে অনেকেই আহত হয়েছিলেন।