Imran Khan : গ্রেফতার হতে পারেন ইমরান! বিস্ফোরক দাবি পাক মন্ত্রীর

Imran Khan : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হতে পারে। এমনটাই জানালেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

Imran Khan : গ্রেফতার হতে পারেন ইমরান! বিস্ফোরক দাবি পাক মন্ত্রীর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 1:00 PM

ইসলামাবাদ : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হতে পারে। এমনটাই জানালেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ। ইমরান সরকারের এই মন্ত্রী জানান, যদি পাক সংসদে ইমরান আস্থা ভোটে হেরে যান সেক্ষেত্রে তাঁকে গ্রেফতার করা হতে পারে। এক ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে শেখ রশিদ দাবি করেন, ‘আস্থা ভোটের আগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের ১৫৫ জন সদস্যই পাক ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করতে পারেন।’

ইমরান খানের সরকারের মন্ত্রী শেখ রশিদ বলেন, ‘আমার মনে হয় তাঁরা (পড়ুন বিরোধীরা) ইমরান খানকে সহ্য করবেন না। তাঁরা ইমরান খানকে গ্রেফতার করতে পারে।’ এদিকে পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাব পেশের পর থেকেই ইমরান খান তাঁর বিরুদ্ধে চলা ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিষয়ে অভিযোগ করে এসেছেন। সেই বিষয়ে শেখ রাশিদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘পাকিস্তানের গণতন্ত্র বড় হুমকির মুখে দাঁড়িয়ে। এই ক্ষেত্রে দেশের গণতন্ত্রকে বাঁচানোর একমাত্র উপায় হল আগাম নির্বাচন।’

উল্লেখ্য, গত ২৮ মার্চ পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে ইমরান খানের সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করা হয়েছিল। পাক সংবিধান অনুযায়ী, অনাস্থা প্রস্তাব পেশের ৩ দিন পর এই নিয়ে আলোচনা হয়। এবং ৭ দিনের মধ্যে এই প্রস্তাবের প্রেক্ষিতে আস্থা ভোট অনুষ্ঠিত হয়। তবে এর মধ্যেই ইমরান খান দাবি করে এসেছেন যে তিনি ‘শেষ বল’ পর্যন্ত খেলবেন। এবং তিনি বিভিন্ন সময়ে নাম না করে আমেরিকার বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করার অভিযোগ তোলেন। বিরোধীদের বিরুদ্ধে আজ পাক জনগণকে রাস্তায় নামার জন্য আহ্বান জানান ইমরান।

প্রসঙ্গত, পাকিস্তানে আজ পর্যন্ত কোনও প্রধানমন্ত্রী পাঁচ বছরের পূর্ণ মেয়াদ পর্যন্ত গদিতে থাকেননি। অঙ্কের নিরিখে দেখতে গেলে ইমরান খানও নিজের গদি বাঁচাতে পারবেন না। তাঁর দলের ১৫৫ জন সদস্যদের মধ্যেও অনেকে তাঁর সঙ্গ ত্যাগ করেছেন। তাছাড়া ইমরানের সরকারের দুই শরিক দল বিরোধীদের সঙ্গে চলে গিয়েছে। এই আবহে বিরোধীদের দাবি তাঁদের সঙ্গে ১৭৭ জনের সমর্থন আছে। পাকিস্তানের অ্যাসেম্বলিতে ম্যাজিক ফিগার ১৭২। সেক্ষেত্রে বিরোধীদের কাছে পর্যাপ্ত নম্বর আছে বলে দাবি করা হচ্ছে। আর সেই পরীক্ষার মুখোমুখি আজ হতে চলেছেন ইমরান।

আরও পড়ুন : Nawaz Sharif Attacked: পাকিস্তানের উত্তপ্ত রাজনীতির আঁচ পৌঁছল লন্ডনেও, আক্রান্ত নওয়াজ় শরিফ