Pakistan Assembly : আচমকাই সমীকরণে বদল, অনাস্থা প্রস্তাব খারিজে এ যাত্রায় বেঁচে গেলেন ইমরান

Pakistan Assembly : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ করলেন পাক ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার। জাতীয় নিরাপত্তার ইস্যুতে এই প্রস্তাব খারিজ করা হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি স্পিকার।

Pakistan Assembly : আচমকাই সমীকরণে বদল, অনাস্থা প্রস্তাব খারিজে এ যাত্রায় বেঁচে গেলেন ইমরান
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 1:40 PM

ইসলামাবাদ : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ করলেন পাক ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাশিম খান সুরি। জাতীয় নিরাপত্তার ইস্যুতে এই প্রস্তাব খারিজ করা হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি স্পিকার। এদিকে জাতির উদ্দেশে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভাষণ দিয়ে আগাম নির্বাচনের ডাক দিয়েছেন। উল্লেখ্য, ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশের পর থেকেই তিনি বলে এসছিলেন যে ‘বিদেশি শক্তি’ তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এবং এই ক্ষেত্রে তিনি বিরোধীদের বিরুদ্ধে ‘আইনি ব্যবস্থা’ নেওয়ার তোড়জোড় করছেন। এমনকি পাক গণমাধ্যমে এও কানাঘুষো শোনা যাচ্ছিল যে আস্থা ভোটে হেরে গেলে সেই ফল ইমরান ‘মেনে নেবেন না।’ এই আবহে পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে আস্থা ভোট অনুষ্ঠিতই হল না।

এদিন ইমরান খান পাকিস্তানের জনসাধারণে উদ্দেশে ভাষণে বলেন, ‘জনগণের সিদ্ধান্ত নেওয়া উচিত তারা কী চায়, বিদেশীদের নয়। টাকা দিয়ে মানুষ কেনার জেরেই এমনটা হয়েছে। সেই টাকা ভালো কিছুর জন্য রাখুন। আমি জাতিকে নির্বাচনের প্রস্তুতি নিতে অনুরোধ করছি। আপনারা এই জাতির ভবিষ্যৎ নির্ধারণ করবেন, দুর্নীতিবাজ বা বিদেশিরা নয়।’ ইমরান খান আরও বলেন, ‘এই সরকারের পতনের জন্য করা ষড়যন্ত্র ভেস্তে গিয়েছে।’

এদিকে এদিন পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে দাঁড়িয়ে পাক মন্ত্রী ফাওয়াদ হুসেন চৌধুরীও বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে এটা বিদেশি শক্তির দ্বারা দেশের সরকার বদলের একটি অভিযান।’ এর আগে ইমরান খান বলেছিলেন যে তিনি শেষ বল পর্যন্ত খেলবেন এবং বিরোধীদের চোখে চোখ রেখে লড়াই করবেন। তবে এদিন আস্থা ভোটের জন্য যখন পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে তোড়জোড় শুরু হয়, তখন ইমরান খানকে দেখা যায়নি। এর আগে ইমরান পাক জনগণের উদ্দেশে এক ভাষণে ‘বিরোধীদের বিরুদ্ধে রাস্তায় নামার আহ্বান জানিয়েছিলেন।’ উল্লেখ্য, এর আগে অনাস্থা প্রস্তাবের পর থেকেই নাম না করে আমেরিকার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন ইমরান খান। তিনি ‘স্বাধীন বিদেশ’ নীতির কথা বলেছিলেন ইমরান খান। সেই কথা বলতে গিয়ে বারংবার ভারত স্তুতিও শোনা গিয়েছিল ইমরানে গলায়। ইমরানের অভিযোগ, তাঁর রাশিয়া সফরের পর থেকেই ‘একটি দেশ’ তাঁর সরকারের পতনের জন্য বিরোধীদের সঙ্গে মিলে ষড়যন্ত্র করছে। উল্লেখযোগ্যভাবে, আজ পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাব খারিজ করার ক্ষেত্রে ‘জাতীয় নিরাপত্তার’ উল্লেখ করা হয়।

আরও পড়ুন : Imran Khan : গ্রেফতার হতে পারেন ইমরান! বিস্ফোরক দাবি পাক মন্ত্রীর

আরও পড়ুন : No Trust Motion against Imran Khan Live Updates: বিধানসভা ভেঙে দেওয়ার আর্জি ইমরানের, সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি বিরোধীদের