হোয়াইট হাউসে মার্কিন ইতিহাসের ‘পরবর্তী অধ্যায়’ লিখবেন বাইডেন ও কমলা হ্যারিস!

ট্রাম্পের করে যাওয়া করোনা সংক্রান্ত ভুলের পুনরাবৃত্তি করতে চান না জো বাইডেন।

হোয়াইট হাউসে মার্কিন ইতিহাসের 'পরবর্তী অধ্যায়' লিখবেন বাইডেন ও কমলা হ্যারিস!
বাইডেন ও হ্যারিস
সুমন মহাপাত্র

|

Nov 10, 2020 | 12:29 PM

TV9 বাংলা ডিজিটাল: হোয়াইট হাউসে প্রথম দিন থেকেই ‘ইতিহাসের পরবর্তী অধ্যায়’ লিখবেন জো বাইডেন। আমেরিকার অর্থনীতির উন্নতি নিয়ে কাজ করার বিষয়ে টুইটে এ কথাই লিখলেন আগামী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala Harris)। মার্কিন নির্বাচনে কড়া মোকাবিলায় ডোনাল্ড ট্রাম্পকে পরাস্ত করেছেন বাইডেন।

ইলেক্টোরাল কলেজ ও পপুলার ভোটে দুটি ক্ষেত্রেই জয়ী হয়েছেন তিনি। মার্কিন নির্বাচনের ইতিহাসে সবচেয়ে প্রবীণ প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর ভাইস প্রেসিডেন্টও ইতিহাস গড়েছেন। আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট তো বটেই তার সঙ্গে প্রথম ভারতীয়-জামাইকান বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্টও তিনিই।

টুইটে তিনি লিখেছেন, “বাইডেন এবং আমি দেশের ইতিহাসের পরবর্তী অধ্যায় লিখতে প্রস্তুত।” বাইডেন আগেই জানিয়েছিলেন ক্ষমতায় এলে প্রথম কাজ হবে করোনা নিয়ন্ত্রণ। একটি ট্রান্জিসন ওয়েবসাইটের মাধ্যমে ইতিমধ্যেই তাদের প্রথম চারটি লক্ষ্য স্পষ্ট করেছেন কমলা ও বাইডেন। আবারও হবু ভাইস প্রেসিডেন্ট জানালেন, প্রথম দিন থেকে করোনা মোকাবিলা করেই তারা অর্থনীতির উন্নতি সাধনের চেষ্টা করবেন।

তবে প্রথম কৃষ্ণাঙ্গ, মহিলা ভাইস প্রেসিডেন্ট হয়ে ইতিমধ্যেই ইতিহাস গড়েছেন কমলা হ্যারিস। সারা বিশ্ব তাঁকে শুভেচ্ছা জানিয়েছে। ট্রান্জিসন ওয়েবসাইটে বাইডেন ও হ্যারিস জানিয়েছেন প্রথম থেকই তাদের জুটি এই মন্দার বাজারে মধ্যবিত্তদের চাকরি দেওয়ার জন্য চেষ্টা করবে।

ট্রাম্পের করে যাওয়া করোনা সংক্রান্ত ভুলের পুনরাবৃত্তি করতে চান না জো বাইডেন। ট্রান্জিসন ওয়েবসাইটে তারা জানিয়েছেন প্রেসিডেন্ট প্রথম দিন থেকেই সবচেয়ে বেশি প্রাধান্য দেবেন করোনা নিয়ন্ত্রণকে। অর্থনীতি, ভিসা, অভিবাসন নিয়েও ভিন্ন ব্লুপ্রিন্ট তেরি করে রেখেছেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla