United Kingdom: ব্রিটেনে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত অনেক

Train accident, রেলের একজন মুখপাত্রকে উদ্ধৃত করে বিবিসি নেটওয়ার্ক জানিয়েছে, স্যালিসবারি স্টেশনে যাওয়ার সময় দুর্ঘটনাগ্রস্ত দুটি ট্রেনের একটি ট্রেনের পিছনের বগি কোনও এক অজানা বস্তুকে ধাক্কা মেরে লাইনচ্যুত হয়।

United Kingdom: ব্রিটেনে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত অনেক
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 8:43 AM

লন্ডন: রবিবার ব্রিটেনের দক্ষিণ পশ্চিমে সালিসবারি (Salisbury) শহরের ফিশারটন টানেলে দুটি ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। পুলিশ দুটি ট্রেনের এই সংঘর্ষের ঘটনাকে মারাত্মক দুর্ঘটনা হিসেব বর্ণনা করেছে। জানা গিয়েছে, এই ট্রেন দুর্ঘনায় অনেকে আহত হলেও, মারা যাওয়ার খবর নেই।

এক বিবৃতি পুলিশ জানিয়েছে এই ট্রেন দুর্ঘটনার কেউই গুরুতরভাবে আঘাত পাননি, ট্রেনের চালক সহ আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের গাড়ি ও অ্যাম্বলেন্স সালিসবারি স্টেশনে চলে আসে। ডরসেট এবং উইল্টশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, এই ঘটনার পর তাঁরা প্রায় ১০০ জন যাত্রীকে উদ্ধার করে সেখান থেকে নিরাপদ স্থানে নিয়ে গিয়েছেন।

রেলের একজন মুখপাত্রকে উদ্ধৃত করে বিবিসি নেটওয়ার্ক জানিয়েছে, স্যালিসবারি স্টেশনে যাওয়ার সময় দুর্ঘটনাগ্রস্ত দুটি ট্রেনের একটি ট্রেনের পিছনের বগি কোনও এক অজানা বস্তুকে ধাক্কা মেরে লাইনচ্যুত হয়। এরপরেই ওই জায়গার সিগানালিং ব্যবস্থা ব্যহত হয়। এর পর দ্বিতীয় ট্রেনটি লাইনচ্যুত প্রথম ট্রেনটিকে ধাক্কা মারে। বিবিসি রিপোর্ট অনুযায়ী, ওই দুই ট্রেনের একটি দক্ষিণ পশ্চিম রেলওয়ে এবং অন্যটি গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে সার্ভিসের সঙ্গে জড়িত।

এই দুর্ঘটনার পর, গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে (Great Western Railway) জানিয়েছে, এই দুর্ঘটনাগ্রস্থ ট্রেন দুটির মধ্যে একটি পোর্টসমাউথ (Portsmouth) এবং ব্রিস্টলের (Bristol) মধ্যে যাত্রা করছিল, অন্যটি লন্ডনের ওয়াটারলু স্টেশন (London’s Waterloo Station) থেকে হোনিটনের (Honiton) দিকে যাচ্ছিল। তারা জানিয়েছেন এই দুর্ঘটনার তদন্তে তারা পুলিশের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করবেন। দক্ষিণ পশ্চিম রেলওয়ে (South Western Railway) টুইটারে জানিয়েছে ২ নভেম্বর অবধি তাদের ট্রেন পরিষেবা ব্যহত থাকবে।

পুলিশ সূত্রে খবর তারা এই দুর্ঘটনার কারণটি খতিয়ে দেখছে এবং তাদের তরফে তদন্ত করে দেখা হবে যে এই দুর্ঘটনার পিছনে কোনও ধরনের অন্তর্ঘাত আছে কিনা।

আরও পড়ুন G-20 : বিশ্ব উষ্ণায়নের মাত্রা ১.৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে সীমাবদ্ধ রাখার শপথ জি-২০ দেশগুলির