UK PM Rishi Sunak: সিটবেল্ট ছাড়াই চলন্ত গাড়িতে দেশের প্রধানমন্ত্রী, এবার জরিমানার মুখোমুখি সুনক

UK PM Rishi Sunak: প্রধানমন্ত্রী ঋষি সুনককে জরিমানা করল ব্রিটিশ পুলিশ। চলন্ত গাড়িতে সিট বেল্ট না পরার জন্যই এহেন পদক্ষেপ।

UK PM Rishi Sunak: সিটবেল্ট ছাড়াই চলন্ত গাড়িতে দেশের প্রধানমন্ত্রী, এবার জরিমানার মুখোমুখি সুনক
ছবি সৌজন্যে: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 7:09 AM

লন্ডন: সিট বেল্ট ছাড়াই গাড়িতে সওয়ার হয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী (British PM) ঋষি সুনক (Rishi Sunak)। এবার সেই কারণে জরিমানার মুখোমুখি হতে হল তাঁকে। শুক্রবার ব্রিটিশ পুলিশের তরফে সুনকের উপর জরিমানা চাপানো হয়েছে সিট বেল্ট ছাড়াই গাড়িতে করে যাওয়ার জন্য। লঙ্কাশায়ার পুলিশ টুইটারে জানিয়েছে, “সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, লঙ্কাশায়ারে চলন্ত গাড়িতে এক ব্যক্তি সিট বেল্ট পরেননি। তাই আজ আমরা লন্ডনের ৪২ বছর বয়সী ব্যক্তিকে শর্তসাপেক্ষ নির্দিষ্ট শাস্তির প্রস্তাব দিয়েছি।”

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। সেই ভিডিয়োতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনককে সিট বেল্ট ছাড়া গাড়িতে যেতে দেখা যায়। আর তাতেই বিস্তর সমালোচনা শুরু হয়। তবে সুনক নিজেই সেই ভুল স্বীকার করেছেন। এবং গত বৃহস্পতিবার তার জন্য ক্ষমাও চেয়েছেন। সুনকের ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানিয়েছেন, তিনি কিছুক্ষণের জন্য সিট বেল্টটি খুলেছিলেন। এবং তিনি নিজে স্বীকার করেছেন তা ভুল হয়েছিল। মুখপাত্র আরও বলেছেন, “প্রধানমন্ত্রী মনে করেন, সকলের সিট বেল্ট পরা উচিত।”

প্রসঙ্গত, সুনক দেশে একশোটিরও বেশি প্রকল্পে অর্থায়নের জন্য তাঁর সরকারের নতুন লেভেলিং আপ ফান্ড ঘোষণার প্রচার করার জন্য একটি ভিডিয়ো করেছেন। চলন্ত গাড়ির পিছনের সিটে বসেই সেই ভিডিয়োটি করেন সুনক। আর ভিডিয়ো রেকর্ডিংয়ের সময় সিট বেল্ট খুলে নেন। আর সেটাই তাঁর ভুল হয়েছে বলে স্বীকার করেছেন তিনি। এদিকে সুনকের এই কাজের জন্য তাঁকে কটাক্ষ করার সুযোগ ছাড়েনি লেবার পার্টি। লেবার পার্টির মুখপাত্র বলেছেন, “ঋষি সুনক জানেন না কীভাবে সিট বেল্ট, তাঁর ডেবিট কার্ড, ট্রেন পরিষেবা, অর্থনীতি, এই দেশ পরিচালনা করতে হয়। এই তালিকা প্রতিদিন বাড়ছে।”