Bomb Threat In Flight: ফের বোমাতঙ্ক গোয়াগামী মস্কোর বিমানে, গতিপথ বদলে উজবেকিস্তানে জরুরি অবতরণ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Jan 21, 2023 | 11:55 PM

Bomb Threat In Flight: গোয়াগামী মস্কোর বিমানে বোমা রাখার হুমকি। সেই বিমানে মোট ২৪০ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে।

Bomb Threat In Flight: ফের বোমাতঙ্ক গোয়াগামী মস্কোর বিমানে, গতিপথ বদলে উজবেকিস্তানে জরুরি অবতরণ
প্রতীকী ছবি

মস্কো: ফের বোমাতঙ্ক মস্কোর (Moscow) একটি বিমানে। শনিবার সকালে ২৪০ জন যাত্রী নিয়ে রাশিয়ার রাজধানী মস্কো থেকে উড়ে গিয়েছিল একটি চার্টার্ড বিমান (Chartered Flight)। গোয়ার (Goa) উদ্দেশে রওনা দিলেও বোমাতঙ্ক তৈরি হওয়ায় তার গন্থব্য়স্থল বদলে যায়। এক আধিকারিক জানান, উজবেকিস্তানের (Uzbekistan) দিকে বিমানের গতিপথ বদলে দেওয়া হয়। কয়েকঘণ্টা পর রাশিয়ার দূতাবাসের তরফে জানানো হয়, উজবেকিস্তানের জরুরি অবতরণের পর বিমানটিতে তল্লাশি চালানো হয়। কিন্তু, বিপজ্জনক কিছু পাওয়া যায়নি। ফলে বিমানটি আবার গোয়ার উদ্দেশে রওনা দেবে বলে রাশিয়ার দূতাবাসের তরফে জানানো হয়।

মস্কোর পার্ম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গোয়ার উদ্দেশে রওনা হয়েছিল বিমানটি আজুর এয়েরারের এই বিমান। সেই বিমানে মোট ২৩৮ জন যাত্রী এবং ৭ জন বিমানকর্মী ছিলেন। তাঁদের মধ্যে দু’জন শিশুও রয়েছে। সংবাদ সংস্থা পিটিআই অনুযায়ী, এক বর্ষীয়ান পুলিশ আধিকারিক জানিয়েছেন,মস্কোর ওই চার্টার্ড বিমানের আজ সকাল ৪ টে ১৫ মিনিটে দক্ষিণ গোয়ার ডাবোলিম বিমানবন্দরে অবতরণের কথা ছিল। তবে তা না হয়ে গতিপথে কিছু পরিবর্তন হয়। ওই আধিকারিক পিটিআই-কে জানিয়েছেন, আজুর এয়ারের (Azur Air) বিমান AZV2463 ভারতীয় আকাশসীমায় প্রবেশ করার আগেই গতিপথ ঘুরিয়ে দেওয়া হয়। তিনি জানিয়েছেন, গতকাল মধ্য রাতেই একটি ইমেল আসে। সেখানে উল্লেখ করা ছিল,এই গোয়াগামী বিমানে বোমা রাখা হয়েছে। তারপরই বিমান ঘুরিয়ে উজবেকিস্তানের দিকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ওই আধিকারিক বলেছেন, “ডাবোলিম এয়ারপোর্ট ডিরেক্টরের তরফে রাত ১২:৩০ টা নাগাদ একটি ইমেল আসে। সেখানে এই বিমানে বোমা রাখার কথা উল্লেখ করা হয়েছে। তারপরই বিমান ঘুরিয় নেওয়া হয়।” প্রসঙ্গত, দুই সপ্তাহ আগেই গোয়াগামী মস্কোর একটি বিমানে বোমাতঙ্ক দেখা যায়। তারপর গোয়ার পরিবর্তে গুজরাটের জামনগর বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় ওই বিমানের। এই দু’ সপ্তাহের মধ্যেই গোয়াগামী মস্কোর বিমানে ফের বোমাতঙ্ক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla