Narrow Escape: বিপদ বুঝে চোখের পলকে সহকর্মীর হাত ধরে মোক্ষম টান, তারপরই…

Gate City Police Department : গাড়ির ধাক্কায় মারাও যেতে পারতেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক মহিলা পুলিশকর্মী। কিন্তু তাঁর সহকর্মীর তড়িৎকর্মতায় এবং বিচক্ষণ বুদ্ধিতে এ যাত্রায় প্রাণে বেঁচে গেলেন তিনি।

Narrow Escape: বিপদ বুঝে চোখের পলকে সহকর্মীর হাত ধরে মোক্ষম টান, তারপরই...
অল্পের জন্য প্রাণে বাঁচলেন ভার্জিনিয়ার এক মহিলা পুলিশকর্মী (ছবি - সোশ্যাল মিডিয়া)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 9:57 PM

ভার্জিনিয়া: কোনও মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। গাড়ির ধাক্কায় মারাও যেতে পারতেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক মহিলা পুলিশকর্মী। কিন্তু তাঁর সহকর্মীর তড়িৎকর্মতায় এবং বিচক্ষণ বুদ্ধিতে এ যাত্রায় প্রাণে বেঁচে গেলেন তিনি। একেই হয়ত বলে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরা। ঘটনাটি ঘটেছে আমেরিকার ভার্জিনিয়া প্রদেশে। সেই দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার ভিডিয়োটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

এই ঘটনার ভিডিয়োটি ভার্জিনিয়া প্রদেশের গেট সিটি পুলিশের তরফে শেয়ার করেছে। ভিডিয়ো ক্লিপটিতে দেখা যাচ্ছে, দুই পুলিশ আধিকারিক কয়েকজন লোকের সঙ্গে একটি পুলিশের গাড়ির কাছে দাঁড়িয়ে কথা বলছেন। পাহাড়ি এলাকা। রাস্তাটির যেদিকে গাড়িটি দাঁড়িয়ে ছিল, সেদিকে উঁচু পাহাড়ি ঢাল। গাড়ি আর সেই পাহাড়ি ঢালের মাঝে দাঁড়িয়েই কথা বলছিলেন ওই পুলিশকর্মীরা। হঠাৎ করেই, একটি সাদা রঙের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তীব্র গতিতে ছুটে আসে পুলিশের গাড়িটির দিকে। আর যেভাবে ছুটে আসছিল সাদা গাড়িটি, তাতে ওই মহিলা পুলিশকর্মী যদি ওখানে দাঁড়িয়ে থাকতেন, তাহলে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। কিন্তু তাঁর সহকর্মী অন্য যে পুলিশকর্মী ছিলেন, তিনি পরিস্থিতি বুঝতে দেরি করেননি। চোখের পলকে তাঁর মহিলা সহকর্মীকে টেনে ওই স্থান থেকে সরিয়ে নেন। আর ঠিক তার পরক্ষণেই সাদা গাড়িটি এসে ধাক্কা মারে পুলিশের গাড়িটিকে। ছিটকে যায় দু’টি গাড়িই। যদি ওই মহিলা পুলিশকর্মী নিজের জায়গায় আর এক মুহূর্তেও দাঁড়িয়ে থাকতেন, তাহলে কী হত তা ভাবলেই গা শিউরে ওঠে।

গেট সিটি পুলিশের দুই পুলিশকর্মী জেসিকা ম্যাকগ্রা এবং ম্যাথিউ স্টুয়ার্ট ইউএস হাইওয়ে ২৩ -এ টহল দিচ্ছিলেন। আর সেই সময়েই এই গাড়ি দুর্ঘটনাটি ঘটে। আরও কাকতালীয় বিষয়, তাঁরা সেই সময় ওখানে দাঁড়িয়ে একটি গাড়ি দুর্ঘটনারই তদন্ত করছিলেন।

ঘটনার ভিডিওতে দেখা যাচ্ছেসা পুলিশ আধিকারিক ম্যাথিউ স্টুয়ার্ট তাঁর সহকর্মী জেসিকা ম্যাকগ্রাকে পুলিশের গাড়ির পাশ থেকে টেনে নিজের দিকে নিয়ে আসেন। এরপরই দেখা যায়, দুর্ঘটনার জেরে পুলিশের গাড়িটে রাস্তা থেকে ছিটকে বেরিয়ে যায়। এরপর স্টুয়ার্ট সঙ্গে সঙ্গে গাড়ির চালককে এবং ওই মহিলা আধিকারিকের অবস্থা পরীক্ষা করে দেখেন। সাহায্যের জন্য ফোন করে উদ্ধারকারী দলকে ডেকে আনেন। দমকল বিভাগকেও ফোন করেন।

পরবর্তী সময়ে একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে সাদা গাড়ির চালককে নিয়ন্ত্রণ হারিয়ে, পুলিশের গাড়িটিকে সামনের দিক থেকে বাঁ দিক থেকে এসে ধাক্কা মারে। গেট সিটি পুলিশের তরফে বলা হয়েছে, অফিসার স্টুয়ার্টসের দ্রুত পদক্ষেপের কারণে তিনি কেবল নিজের জীবনই নয়, তাঁর সহকর্মীকে মারাত্মক আঘাত বা এমনকী আসন্ন মৃত্যুর হাত থেকেও রক্ষা করেছেন।

আরও পড়ুন : Weather Update: তৃতীয়াতেও বৃষ্টি, পুজোর ক’টা দিন মুখ ভার থাকবে না তো তিলোত্তমার?