Anil Ambani: নিষেধাজ্ঞা থেকে কীভাবে মুক্তি পাবেন, ঠিক করে ফেলেছেন অনিল অম্বানী,

Anil Ambani: পাঁচ বছরের জন্য তাঁর উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি ২৫ কোটি টাকার আর্থিক জরিমানাও করা হয়েছে। তবে অনিল অম্বানীর এই দুরাবস্থার সূচনা কিন্তু সম্প্রতি নয়, বহু বছর আগে থেকেই হয়েছিল।

Anil Ambani: নিষেধাজ্ঞা থেকে কীভাবে মুক্তি পাবেন, ঠিক করে ফেলেছেন অনিল অম্বানী,
অনিলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সেবির Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Aug 25, 2024 | 7:31 PM

নয়া দিল্লি: সম্প্রতি সেবি-র নিষেধাজ্ঞায় বড় ধাক্কা করেছেন অনিল অম্বানী। অবশেষে তাঁর কোম্পানির মুখপাত্রের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হল। কীভাবে সেবি-র নিষেধাজ্ঞা এড়াবেন তিনি, ভবিষ্যতে কী সিদ্ধান্ত নেবেন, সেই বিষয়ে বার্তা দেওয়া হয়েছে। উল্লেখ্য, শেয়ারবাজারে লেনদেন থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে অনিল অম্বানীকে।

অনিল অম্বানীর মুখপাত্র জানিয়েছেন, তিনি বাজার নিয়ন্ত্রক সেবি-র নির্দেশ পর্যালোচনা করছেন। তিনি এই বিষয়ে প্রয়োজনীয় আইনি পরামর্শ নেবেন এবং তারপর তার ভিত্তিতে যথাযথ পদক্ষেপ করবেন। আইনি প্রক্রিয়ার মাধ্যমে এই নিষেধাজ্ঞা থেকে বেরবেন তিনি।

অনিল আম্বানীর মুখপাত্র আরও জানিয়েছেন যে, রিলায়েন্স হোম ফাইন্যান্স লিমিটেড (আরএইচএফএল) সম্পর্কিত একটি মামলায় সেবি ২০২২ সালের ১১ অগস্ট একটি অন্তর্বর্তী নির্দেশ দেয়। তারপরই অনিল অম্বানী রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এবং রিলায়েন্স পাওয়ার লিমিটেডের বোর্ড থেকে পদত্যাগ করেন। গত আড়াই বছর ধরে তিনি এই অন্তর্বর্তীকালীন আদেশ পালন করছেন। এরই মধ্যে সেবি শেয়ার বাজারের লেনদেনে নিষেধাজ্ঞা জারি করেছে।

উল্লেখ্য, পাঁচ বছরের জন্য তাঁর উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি ২৫ কোটি টাকার আর্থিক জরিমানাও করা হয়েছে। তবে অনিল অম্বানীর এই দুরাবস্থার সূচনা কিন্তু সম্প্রতি নয়, বহু বছর আগে থেকেই হয়েছিল।