LPG Cylinder Price: সুখবর! এক লাফে অনেকটা দাম কমল রান্নার গ্যাসের

LPG Cylinder Price: আবারও দাম কমল বাণিজ্যিক গ্য়াস সিলিন্ডারের দাম। এদিন ১৯ কেজি গ্যাসের দাম কমেছে ১১৫.৫০ টাকা।

LPG Cylinder Price: সুখবর! এক লাফে অনেকটা দাম কমল রান্নার গ্যাসের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 8:51 AM

মধ্যবিত্তের জন্য আরও একটা স্বস্তির খবর। এদিন সকালেই তেল বিপণন সংস্থাগুলি ঘোষণা পেট্রোল ও ডিজেলের দাম কমানোর কথা ঘোষণা করেছিল। এবার দাম কমল এলপিজি সিলিন্ডারের। মাসের প্রথম দিনেই বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমল অনেকটা। সিলিন্ডার প্রতি দাম কমেছে ১১৫.৫০ টাকা করে। এদিন তেল বিপণন সংস্থাগুলি এই দাম হ্রাসের কথা ঘোষণা করেছেন। গত জুন মাস থেকে এখনও পর্যন্ত এই নিয়ে সাতবার দাম কমানো হল বাণিজ্যিক এলজিপি সিলিন্ডারের। গত ছয়মাসে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের মোট দাম কমেছে ৬১০ টাকা।

এবার ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমল ১১৫ টাকা ৫০ পয়সা। এই দাম কমার ফলে নয়া দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক গ্য়াস সিলিন্ডারের দাম হয়েছে ১,৭৪৪ টাকা। যেখানে আগে ছিল ১,৮৫৯ টাকা। কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১৯৫৯ টাকা। এর পরিবর্তে এখন ক্রেতাদের দিতে হবে ১৮৪৬ টাকা। মুম্বইতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ১,৬৯৬ টাকা। যেখানে আগে ১৯ কেজি এলপিজি সিলিন্ডার কিনতে খরচ করতে হত ১৮১১.৫০ টাকা। চেন্নাইতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম আজ থেকে হয়েছে ১৮৯৩ টাকা। আগে সেই শহরে এই গ্য়াস সিলিন্ডারের দাম ছিল ২,০০৯.৫০ টাকা।

১ অক্টোবরও বাণিজ্য়িক এলপিজি সিলিন্ডরের দাম কমেছিল। এবার এই মাসে ফের দাম কমল বাণিজ্যিক গ্যাসের। বাণিজ্যিক গ্যাসের দাম কমলেও স্বস্তি মিলল না গৃহস্থের। কারণ ১৪.২ কেজি সিলিন্ডারের দাম একই রয়েছে। গত ৬ জুলাই এই গ্যাসের দাম বেড়েছিল ৫০ টাকা করে। কলকাতায় বর্তমানে ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম ১,০৭৯ টাকা।