Bank Hikes FD Rates: FD-তে এই চারটি ব্যাঙ্ক ৭ শতাংশের বেশি সুদ দিচ্ছে

Bank Hikes FD Rates: IDFC ফার্স্ট ব্যাঙ্ক, RBL ব্যাঙ্ক সহ একাধিক ব্যাঙ্ক তাদের FD তে ৭ শতাংশের বেশি সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকদের জন্য রয়েছে অতিরিক্ত সুদের হার।

Bank Hikes FD Rates: FD-তে এই চারটি ব্যাঙ্ক ৭ শতাংশের বেশি সুদ দিচ্ছে
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 9:10 AM

মে মাস থেকে দফায় দফায় রেপো রেট বাড়িয়েছিল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI)। তারপরই বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাঙ্কগুলি তাদের স্থায়ী আমানতে (Fixed Deposit) বাড়িয়েছিল সুদের হার। পাশাপাশি বেড়েছিল গাড়ি ঋণ ও গৃহঋণে বেড়েছিল EMI-র পরিমাণও। এদিকে সম্প্রতি SBI, HDFC ব্য়াঙ্ক, PNB, ICICI ব্যাঙ্ক, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক সহ একাধিক ব্যাঙ্ক মেয়াদী আমানতে সুদের হার বৃদ্ধি করেছে। এদিকে ব্যাঙ্কের FD ছাড়াও বিনিয়োগের বড় বিকল্প হল স্মল ফিন্যান্স ব্যাঙ্ক (SFBs)। আকর্ষণীয় হারে সুদ দিয়ে থাকে এই ধরনের স্মল ফিন্যান্স ব্যাঙ্কগুলি।

IDFC ফার্স্ট ব্যাঙ্ক, RBL ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়া এবং কানাড়া ব্যাঙ্ক কিছু আমানতের উপর সাধারণ গ্রাহকদের ৭ শতাংশের বেশি সুদের হার দিচ্ছে।

IDFC ফার্স্ট ব্যাঙ্কের স্থায়ী আমানতে সর্বশেষ সুদের হার:

IDFC ফার্স্ট ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের স্থায়ী আমানত দিয়ে থাকে। প্রবীণ নাগরিকরা এই আমানতের উপর ৫০ বেসিস পয়েন্ট (bps) অতিরিক্ত সুদ পান। ৭৫০ দিনের মধ্যে FD-র জন্য, ব্যাঙ্ক সাধারণ গ্রাহকদের ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৭.৭৫ শতাংশ সুদের হার দিয়ে থাকে।

RBL ব্যাঙ্কের সর্বশেষ FD রেট:

RBL ব্যাঙ্ক সাধারণ গ্রাহকদের ১৫ মাসের মেয়াদের FD-এর উপর ৭% সুদ অফার করে৷ এই একই মেয়াদের জন্য প্রবীণ নাগরিকরা ৭.৫০% সুদ পাবেন।

ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়ার সর্বশেষ FD রেট :

ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়া হল একটি সরকারি ব্যাঙ্ক। এই ব্যাঙ্ক ১৭ অক্টোবর থেকে ২ কোটি টাকার নীচে স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে। বর্তমানে এই ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছর মেয়াদের FD তে ৩ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ দিয়ে থাকে।

কানাড়া ব্যাঙ্কের সর্বশেষ FD রেট :

কানাড়া ব্যাঙ্ক ৬৬৬ দিনের মেয়াদের জন্য একটি বিশেষ ফিক্সড ডিপোজিট প্ল্যান চালু করেছে। এই পরিকল্পনা অনুসারে, ঋণদাতা সাধারণ গ্রাহকদের ৭ শতাংশ সুদের হার অফার করছে। যেখানে প্রবীণ নাগরিকরা এই আমানতের উপর ৭.৫ শতাংশ হারে সুদ পাবেন।