Indian Railways News: কনফার্ম সিট! কোনও চিন্তা নেই, যখন তখন ট্রেনের টিকিট কাটুন, বড় সিদ্ধান্ত রেলের

IRCTC: এবার যাত্রীদের সুবিধার্থে বড় সিদ্ধান্ত নিল নর্দান রেলওয়ে। বেশ কয়েকটি ট্রেনে কোচের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। রেলের এই সিদ্ধান্তের ফলে এই সব ট্রেনের যাত্রীদের এখন থেকে টিকিট পেতে কোনও সমস্যা হবে না

Indian Railways News: কনফার্ম সিট! কোনও চিন্তা নেই, যখন তখন ট্রেনের টিকিট কাটুন, বড় সিদ্ধান্ত রেলের
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 9:30 AM

কাছাকাছি কোথাও হোক বা সুদূর কোনও গন্তব্য, যাতায়াতের ক্ষেত্রে ভারতীয় রেলের (Indian Railway) ওপরই আস্থা রাখেন বেশিরভাগ দেশবাসী। দূরের যাত্রার ক্ষেত্রে রেলই ভরসা সিংহভাগ দেশবাসীর। আগে ট্রেনের টিকিট কাটার জন্য লম্বা লাইন কাটতে হত, কিন্তু অনলাইনে টিকিট বুকিং (Online Ticket Booking) চালু হওয়ার পর থেকে অনেক সহজেই ট্রেনের টিকিট কাটা যায়। কিন্তু সেক্ষেত্রেও আগে থেকে বুকিং না করলে, টিকিট পেতে সমস্যা হয়। এবার যাত্রীদের সুবিধার্থে বড় সিদ্ধান্ত নিল নর্দান রেলওয়ে। বেশ কয়েকটি ট্রেনে কোচের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। রেলের এই সিদ্ধান্তের ফলে এই সব ট্রেনের যাত্রীদের এখন থেকে টিকিট পেতে কোনও সমস্যা হবে না, কারণ কোচ সংখ্যা বেড়ে যাওয়ার ফলে রেলের আসন সংখ্যাও বাড়বে। জানা গিয়েছে, এই ট্রেনগুলিতে স্লিপার ক্লাস, থার্ড এসি, সেকেন্ড এসি এবং জেনারেল কোচের সংখ্যাও বাড়ানো হবে। এক নজরে দেখে নেওয়া যাক তালিকায় কোন কোন ট্রেন রয়েছে।

  1. ২২৫৩১/২২৫৩২: ছাপড়া-মথুরা-ছাপড়া এক্সপ্রেস
  2. ১৫১১৬: ছাপড়া- দিল্লি এক্সপ্রেস
  3. ১৫১১৫: দিল্লি- ছাপড়া এক্সপ্রেস
  4. ১৫০১১: লখনউ- চণ্ডীগঢ় এক্সপ্রেস
  5. ১৫০১২: চণ্ডীগঢ়- লখনউ এক্সপ্রেস
  6. ২২৬৮৫: যশবন্তপুর- চণ্ডীগঢ় এক্সপ্রেস
  7. ২২৬৮৬: চণ্ডীগঢ় – যশবন্তপুর এক্সপ্রেস
  8. ১৭৩২৩: হুবলি – বারাণসী এক্সপ্রেস
  9. ১৭৩২৩: বারাণসী – হুবলি এক্সপ্রেস

এছাড়াও যে কোনও ধরনের সাহায্যের জন্য রেলের হেল্পলাইন নম্বর ১৩৯ এ ফোন করতে পারেন। যাত্রার সম্পর্কিত যাবতীয় তথ্য এই নম্বরে ফোন করলে মিলবে।