SBI Branch Transfer: গ্রাহকদের আর ব্যাঙ্কে যাওয়ার প্রয়োজন নেই, কাজ হবে অনলাইনে

YONO SBI অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট ট্রান্সফার করা যাবে। প্রথমে আপনার মোবাইল ফোনে SBI YONO অ্যাপ লগইন করুন।

SBI Branch Transfer: গ্রাহকদের আর ব্যাঙ্কে যাওয়ার প্রয়োজন নেই, কাজ হবে অনলাইনে
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 6:23 PM

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) পক্ষ থেকে সম্প্রতি ঘোষণা করেছে যে গ্রাহকরা ব্যাঙ্কে না গিয়েও তাদের অ্যাকাউন্ট এক শাখা থেকে অন্য শাখায় অনলাইনে পরিবর্তন করতে পারবেন। অ্যাকাউন্ট হোল্ডাররা YONO SBI, YONO Lite অ্যাপে অনলাইনে SBI পরিষেবার মাধ্যমে অ্যাকাউন্ট ট্রান্সফার করতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, “এক শাখা থেকে অন্য শাখায় অ্যাকাউন্ট পরিপর্তন করার জন্য যদি আপনার সাহায্যের প্রয়োজন হয়, তাহলে বাড়িতে বসেই নিরাপদে YONO SBI, YONO Lite অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট ট্রান্সফার করুন।”

গত এক বছরের বেশি সময় ধরে দেশে চোখ রাঙাচ্ছে করোনা। এমন কঠিন পরিস্থিতিতে ব্যাঙ্কে বেশি ভিড় জমালে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থাকবে। তাই ভারতের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক সামাজিক দূরত্ব বজায় রেখে ডিজিটাল পরিষেবাগুলোকে প্রাধান্য দিতে শুরু করেছে।

এসবিআই গ্রাহকদের অ্যাকাউন্ট এক শাখা থেকে অন্য শাখায় পরিবর্তন করার জন্য মোবাইল ফোন নম্বর দিতে হবে। YONO SBI অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট ট্রান্সফার করা যাবে। প্রথমে আপনার মোবাইল ফোনে SBI YONO অ্যাপ লগইন করুন। সেভিংস অ্যাকাউন্ট ট্রান্সফারে যেতে হবে।

এরপর আপনার সেভিংস অ্যাকাউন্ট যে শাখায় পরিবর্তন করতে চান তার কোড দিয়ে নতুন শাখায় পরিবর্তন করুন। তবে সিদ্ধান্ত নিশ্চিত করার আগে আপনাকে বিবেচনা করার সময় দেওয়া হবে।

এছাড়া www.onlinesbi.com ওয়েবসাইটে লগ ইন করেও ব্যাঙ্কিং পরিষেবা পেতে পারেন। সেক্ষেত্রেও আপনাকে নতুন শাখার কোড দিয়ে অ্যাকাউন্টটি পরিবর্তন করতে হবে। শাখার নাম নির্বাচন করে অনুরোধ জমা দিতে হবে। তারপর একটি ওটিপি আসবে। তা দিয়ে নিশ্চিত করতে হবে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়েছে অ্যাকাউন্ট হোল্ডারদের কেওয়াইসি নথি আপডেট করার জন্য ব্যাঙ্কে যাওয়ার দরকার নেই। গ্রাহকরা ইমেল বা ক্যুরিয়ারের মাধ্যমে ঠিকানা এবং পরিচয়ের প্রমাণ জমা দিতে পারবেন। আরও পড়ুন: একধাক্কায় ৩৫৬ কোটি! জোমাটোর লোকসান বেড়ে হল দ্বিগুণ