Donald Trump: একদিনে দ্বিগুণ হল সম্পত্তি, ট্রাম্প ঢুকলেন সেরা ৫০০ ধনকুবেরের ক্লাবে

Donald Trump's net worth: এর ফলে, একদিনে ট্রাম্পের সম্পত্তি ৪০০ কোটি মার্কিন ডলার বেড়েছে। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্টের মোট সম্পত্তির মূল্য দাঁড়িয়েছে ৬৫০ কোটি ডলার। আর এই সম্পত্তি বৃদ্ধির ফলে, বিশ্বের প্রথম ৫০০ জন ধনীতম ব্যক্তির তালিকায় যোগ দিয়েছেন ট্রাম্প।

Donald Trump: একদিনে দ্বিগুণ হল সম্পত্তি, ট্রাম্প ঢুকলেন সেরা ৫০০ ধনকুবেরের ক্লাবে
স্টক মার্কেটে আসছে ট্রাম্পের 'ট্রুথ'Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Mar 26, 2024 | 5:01 PM

ওয়াশিংটন: আসছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। প্রার্থী হওয়ার দৌড়ে ফের একবার এগিয়ে প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার আগে, এক লাফে সম্পত্তি দ্বিগুণ হয়ে গেল ট্রাম্পের। সোমবার তাঁর মালিকানাধীন সোশ্যাল মিডিয়া সংস্থা, ‘ট্রুথ’ স্টক মার্কেটে প্রবেশ করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। ‘ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপে’র এই সংস্থা জানিয়েছে, মঙ্গলবারই তারা স্টক মার্কেটে আত্মপ্রকাশ করবে। এর ফলে, একদিনে ট্রাম্পের সম্পত্তি ৪০০ কোটি মার্কিন ডলার বেড়েছে। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্টের মোট সম্পত্তির মূল্য দাঁড়িয়েছে ৬৫০ কোটি ডলার। আর এই সম্পত্তি বৃদ্ধির ফলে, বিশ্বের প্রথম ৫০০ জন ধনীতম ব্যক্তির তালিকায় যোগ দিয়েছেন ট্রাম্প, এমনটাই জানিয়েছে ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স।

‘ট্রাম্প মিডিয়া’ এবং ‘ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাকুইজিশন কর্পোরেশনে’র একীভূতকরণের ফলে জন্ম হয়েছে এক নতুন সংস্থার, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট এই নতুন সংস্থারও চেয়ারম্যান এবং প্রধান শেয়ারহোল্ডার। কিন্তু, এই চুক্তির ফলে, কয়েকশো কোটি ডলারের ক্ষতি হয়েছিল তাঁর। তবে, ডিজিটাল ওয়ার্ল্ডের শেয়ার ২১ শতাংশ বৃদ্ধি পেয়েছিল। সোমবার বিকেলের মধ্যে, ডিজিটাল ওয়ার্ল্ডের শেয়ারের দর আরও ৩৯ শতাংশ বেড়েছে। তাদের প্রতিটি শেয়ার প্রায় ৫১ ডলারে বিক্রি হচ্ছে। এর ফলে, এই সংস্থার শেয়ার থেকেই ট্রাম্পের সম্পত্তি প্রায় ৪০০ কোটি ডলার বেড়েছ। তবে, একিবূতিকরণ চুক্তিতে বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। আগামী বেশ কয়েক মাস, সংস্থার শেয়ার বিক্রি করতে বা এর বিনিময়ে ধার নিতে পারবেন না প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের সিইও, ডেভিন নুনেস বলেছেন, “আমাদের সংস্থা, বিগ টেক সেন্সর থেকে ইন্টারনেটকে পুনরুদ্ধার করবে। আমরা স্বাধীন মতপ্রকাশের জন্য এক নিরাপদ আশ্রয় হিসেবে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে তৈরি করতে চাইছি। যারা বাক-দমন করতে চায়, তাদের সেনার সংখ্যা ক্রমে বাড়ছে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর বিষয়ে আমরা আমেরিকানদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ।” তবে, মার্কিন নিউজ ওয়েবসাইট সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, ট্রাম্পের ট্রুথ সোশ্যালের হাল খুব একটা ভাল নয়। এলন মাস্কের মালিকানাধীন এক্সের তুলনায় ট্রুথ সোশ্যালের ব্যবহারকারীর সংখ্যা আরও দ্রুত কমছে। গত এক বছরে, আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে, মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রুথ সোশ্যালের ব্যবহারকারীদের সংখ্যা ৩৯ শতাংশ কমেছে।