Dry Day: সুরাপ্রেমীদের জন্য দুঃসংবাদ! এপ্রিলেই টানা ৩ দিন বন্ধ মদ বিক্রি

Dry Day: নির্বাচন কমিশনের প্রেটোকল অনুযায়ী, দেশে দেড় মাস ধর সাত দফায় ভোট হবে। আর যে সময় যে সব অঞ্চলে ভোট হবে, সেই অঞ্চলের মদের দোকান সহ পানশালাগুলি ভোটের দিন ও তার আগের দিন বন্ধ থাকবে। তাছাড়া ৪ জুন, ভোটের ফল ঘোষণার দিন দেশজুড়ে মদ বিক্রি বন্ধ থাকবে।

Dry Day: সুরাপ্রেমীদের জন্য দুঃসংবাদ! এপ্রিলেই টানা ৩ দিন বন্ধ মদ বিক্রি
প্রতীকী ছবি।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 7:32 AM

কলকাতা: ভোট বাজারে সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর। এটা জাতীয় নির্বাচন অর্থাৎ লোকসভা ভোটের বছর। নির্বাচন শুরু হচ্ছে ১৯ এপ্রিল থেকে এবং শেষ হচ্ছে ১ জুন। আর ভোট গণনা হবে ৪ জুন। এই সময়ে অর্থাৎ দেড় মাসে ১৫ দিন বন্ধ থাকবে মদের দোকান থেকে বার ও পানশালা।

নির্বাচন কমিশনের প্রেটোকল অনুযায়ী, দেশে দেড় মাস ধর সাত দফায় ভোট হবে। আর যে সময় যে সব অঞ্চলে ভোট হবে, সেই অঞ্চলের মদের দোকান সহ পানশালাগুলি ভোটের দিন ও তার আগের দিন বন্ধ থাকবে। তাছাড়া ৪ জুন, ভোটের ফল ঘোষণার দিন দেশজুড়ে মদ বিক্রি বন্ধ থাকবে। সব মিলিয়ে দেশের বিভিন্ন প্রান্ত মিলিয়ে মোট ১৫ দিন মদ বিক্রি বন্ধ থাকবে।

প্রথম পর্যায়ের ভোট শুরু হবে ১৯ এপ্রিল। তার একদিন আগে অর্থাৎ ১৭ এপ্রিল রাম নবমী। সেদিনও দেশজুড়ে ড্রাই ডে অর্থাৎ মদ বিক্রি বন্ধ। সুতরাং যে সব জায়গায় প্রথম দফার ভোট হবে, সেই সব জায়গায় টানা তিনদিন মদ বিক্রি বন্ধ থাকবে। এই তালিকায় অরুণাচল প্রদেশ (২) অসম (৫) বিহার (৪) ছত্তীসগঢ় (১) মধ্যপ্রদেশ (৬) মহারাষ্ট্র (৫) মণিপুর (১) মেঘালয় (২) মিজ়োরাম (১) নাগাল্যান্ড (১) রাজস্থান (১২) সিকিম (১) তামিলনাড়ু (৩৯) ত্রিপুরা (১) উত্তরপ্রদেশ (৮) উত্তরাখণ্ড (৫) আন্দামান ও নিকোবর (১) জম্মু ও কাশ্মীর (১) লক্ষদ্বীপ (১) পুদুচেরি (১) ছাড়াও রয়েছে বাংলার তিন জেলা- কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি।