Gold Price Today: এক সপ্তাহে সর্বনিম্ন হল সোনার দাম, আজ কত দরে বিকোচ্ছে হলুদ ধাতু?

Gold Price Today: পরপর দু'দিন দাম কমল সোনার। তবে পরপর দু'দিন অপরিবর্তিত রয়েছে রুপোর দর।

Gold Price Today: এক সপ্তাহে সর্বনিম্ন হল সোনার দাম, আজ কত দরে বিকোচ্ছে হলুদ ধাতু?
বুধবার সকাল ১১ টা অনুযায়ী, ১ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম রয়েছে ৫,৪৭১ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম রয়েছে ৪৩,৭৬৮ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম রয়েছে ৫৪,৭১০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৫,৪৭,১০০ টাকা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 10:40 AM

কলকাতা: মাসের শেষদিন বুধবারও দাম কমল সোনার (Gold Price Today)। বিয়ের মরশুমে সোনার দামে পতনের ফলে মন খুশি ক্রেতাদের। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ১০ টাকা। আর একই হারে দাম কমেছে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার। সোনার দাম কমলেও এদিন অপরিবর্তিত রয়েছে রুপোর দাম (Silver Price Today)। ১ কেজি রুপোর দাম রয়েছে ৬১,৪০০ টাকা।

বুধবার সকাল ১০ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৮৪৫ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৮,৭৬০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৮,৪৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৮৪,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,২৮৭ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪২,২৯৬ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫২,৮৭০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,২৮,৭০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,৪০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

বিয়ের মরশুমে গত সাত দিনে বুধবার সর্বনিম্ন রয়েছে সোনার দাম। এদিকে সোনার দাম কমলেও দাম কমেনি রুপোর। এই নিয়ে পরপর দু’দিন অপরিবর্তিত রয়েছে রুপোর দর।

গত দু’দিন বিশ্ব বাজারে খানিকটা কম ছিল সোনার দাম। ফলে দেশীয় বাজারেও তার প্রভাবে দাম কমছিল হলুদ ধাতুর। গতকাল বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৭৫২.৬৮ মার্কিন ডলার। তবে এদিন তা সামান্য বেড়েছে। আজ বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম রয়েছে ১,৭৫৫.২৫ মার্কিন ডলার। তবে বিশ্ব বাজারে দাম বাড়লেও দেশীয় বাজারে বাড়েনি সোনার দাম। বরং খানিকটা কমেছে হলুদ ধাতুর দর।

সোনার শেয়ার বাজারের দাম :

বুধবার প্রতিবেদনটি লেখার সময় দাম বেড়েছে টাইটান কোম্পানির শেয়ারের। এদিন এই সংস্থার শেয়ারের দাম হয়েছে ২,৬২০.১৫ টাকা। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম বেড়ে হয়েছে ১০৭.৯৫ টাকা। বুধবার দাম বেড়েছে পিসি জুয়েলারের শেয়ারের। এই সংস্থার শেয়ারের দাম বেড়ে হয়েছে ৭৮.৭০ টাকা।