Gold-Silver Rate Today: সস্তা হল সোনা রুপোর দাম, একদিনে কমল ৬৯৯ টাকা

Gold-Silver Rate Today: সোনার দাম আজ শেয়ার বাজারে কমেছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম -০.০৬ শতাংশ অর্থাৎ ৩১.০০ টাকা কমে হয়েছে ৪৭,৮০৮.০০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন ০.৩৮ শতাংশ বেড়ে হয়েছে ৬২,০৭০ টাকা।

Gold-Silver Rate Today:  সস্তা হল সোনা রুপোর দাম, একদিনে কমল ৬৯৯ টাকা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 9:55 PM

কলকাতা: ভারতীয় গয়নার বাজারে আজ ৩০ ডিসেম্বর সোনার দাম কমেছে। অন্যদিকে আজ কমেছে রুপোর দামও। দিল্লির গয়নার বাজারে আজ সোনার দাম মাত্র ৯৮ টাকা কমেছে অন্যদিকে রুপোর দাম কমেছে ৬৯৯ টাকা।

বৃহস্পতিবার সোনার দাম সামান্য ৯৮ টাকা কমে প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৬,৬৮৮ টাকা। ২০২০ সালের আগস্ট মাসে সোনার দাম ছিল প্রতি ১০ গ্রাম ৫৬,২০০ টাকা। যা সর্বকালীন রেকর্ড, সেই তুলনায় আজ সোনার দাম ৯৫১২ টাকা সস্তায় বিক্রি হচ্ছে। অন্যদিকে বৃহস্পতিবার রুপোর দাম এক ধাক্কায় ৬৯৯ টাকা কমে প্রতি কেজির দাম হয়েছে ৬০,৭২৩ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্যই কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৭০৫ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৬৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,০৫০ টাকা এবং ৪,৭০,৫০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৭৫ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৮০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৭৫০ টাকা এবং ৪,৯৭,৫০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে কমেছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম -০.০৬ শতাংশ অর্থাৎ ৩১.০০ টাকা কমে হয়েছে ৪৭,৮০৮.০০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন ০.৩৮ শতাংশ বেড়ে হয়েছে ৬২,০৭০ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন মিলিয়ে জুলিয়ে থেকেছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ১.৮৫ শতাংশ বেড়ে হয়েছে ২,৪৪৬.০০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -১.৯১ শতাংশ কমে হয়েছে ৭৩৩.৮৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ৩.১৩ শতাংশ বেড়ে হয়েছে ৫৭৯.৭০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.৫২ শতাংশ কমে হয়েছে ৬৭.০০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ০.০৯ শতাংশ কমে হয়েছে ৮১২.৯০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেডেছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.৩৭ শতাংশ অর্থাৎ ৬.৯২ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮১১.৮৫ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.৯৬ শতাংশ অর্থাৎ ০.২২ সেন্ট বেড়ে হয়েছে ২৩.০৫ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Price Today: অপরিশোধিত তেলের দাম প্রতি ব্যারেল ৭৮ ডলারের বেশি, জ্বালানি তেলের উপর পড়বে প্রভাব!