Gold Price Today: ফের বাড়ল সোনার দাম, জানুন আপনার শহরের সোনালি ধাতুর দাম

Gold Price Today: সোনা-রুপোর দাম এদিন অনেকটাই বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ২.১২ শতাংশ বেড়ে হয়েছে ২,৩৮০.৩০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৬৫ শতাংশ বেড়ে হয়েছে ৭৫০.৩০ টাকা।

Gold Price Today: ফের বাড়ল সোনার দাম, জানুন আপনার শহরের সোনালি ধাতুর দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 5:23 PM

কলকাতা: বিয়ের মরশুমে সোনা রুপোর দাম আজ ফের বাড়ল। আজ সোনার দাম ৪৮,০০০ টাকা ছাড়িয়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ ডিসেম্বর মাসের সোনার দাম ০.১১ শতাংশ বেড়েছে। অন্যদিকে রুপোর দাম ০.৫০ শতাংশ কমেছে। এদিন ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.১৫ শতাংশ বেড়ে প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৮,১৩৮ টাকা অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম আজ ০.২৩ শতাংশ কম হয়ে প্রতি কেজির দাম হয়েছে ৬২,৪৪৪ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ একই রয়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৭৪০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৯২০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,৪০০ টাকা এবং ৪,৭৪,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫,০১০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪০,০৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,১০০ টাকা এব ৫,০১,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে সামান্যই বেড়েছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.২৬ শতাংশ অর্থাৎ ১২৬.০০ টাকা বেড়ে হয়েছে ৪৮,১৯২.০০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -০.৫৬ শতাংশ বেড়ে হয়েছে ৬২,৬৫২ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ২.১২ শতাংশ বেড়ে হয়েছে ২,৩৮০.৩০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৬৫ শতাংশ বেড়ে হয়েছে ৭৫০.৩০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১.৬৭ শতাংশ কমে হয়েছে ৫৬৪.১০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.৫৯ শতাংশ বেড়ে হয়েছে ৬৭.৭০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ৫.২৭ শতাংশ বেড়ে হয়েছে ৮০৪.৯৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে সোমবার সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.২৮ শতাংশ অর্থাৎ ৫.১৭ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮১৭.৪৯ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.৬৪ শতাংশ অর্থাৎ ০.১৪ সেন্ট বেড়ে হয়েছে ২৩.১৯ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমতে দেখা গিয়েছে।। সোমবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.১৭ শতাংশ বেড়ে হয়েছে ৪১.৮০ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ছিল ৪৩.৭৫ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম -০.১২ শতাংশ কমে হয়েছে ৪১.৬০ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে -০.২৮ শতাংশ এবং -০.১২ শতাংশ কমে হয়েছে ৪২.৭২ টাকা ও ৪২.৭৪ টাকা।

আরও পড়ুন: Edible Oil Price: সস্তা হল খাবার তেলের দাম