Gold Price Today: সামান্য বাড়ল সোনা, রুপো পড়ল নীচে, জানুন আজকের দর

Gold Price Today: বৃহস্পতিবার সোনার দাম শেয়ার বাজারে সামান্য বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.০৮ শতাংশ অর্থাৎ ৩৯ টাকা বেড়ে হয়েছে ৪৭,৯৬১ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -১.১৩ শতাংশ কমে হয়েছে ৬০,৮০৮ টাকা।

Gold Price Today: সামান্য বাড়ল সোনা, রুপো পড়ল নীচে, জানুন আজকের দর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 6:24 PM

কলকাতা: বৃহস্পতিবার সোনার দাম সামান্য বাড়ল। দিল্লির গয়নার বাজারে সোনার দাম ৩৭ টাকা বেড়ে প্রতি ১০ গ্রাম ৪৭,৯০২ টাকায় বাজার বন্ধ হয়েছে। গতকাল সোনার দাম ছিল প্রতি ১০ গ্রাম ৪৭,৮৬৫ টাকা। এইচডিএফসি সিকিউরিটিজের তরফে এই দাম বাড়া নিয়ে জানানো হয়েছে যে ডলারের তুলনায় টাকার দাম কমায় সোনার দাম বাড়তে দেখা গিয়েছে। অন্যদিকে এদিন রুপোর দাম কমেছে ৫৩৬ টাকা। এদিন রুপোর দাম প্রতি কেজি ৬১,১০২ টাকায় বাজার বন্ধ হয়েছে। গতকাল এই দাম ছিল প্রতি কেজি ৬১,৬৩৮ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

বৃহস্পতিবার কলকাতাতেও সোনার দাম সামান্য বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২০ টাকা বেড়ে হয়েছে ৪,৫১০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ১৬০ টাকা বেড়ে ৩৬,০৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ২০০ টাকা এবং ২০০০ টাকা বেড়ে হয়েছে ৪৫,১০০ টাকা এবং ৪,৫১,০০০ টাকা।

এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯২০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম সোনার দাম ৩৯,৩৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,২০০ টাকা এব ৪,৯২,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

বৃহস্পতিবার সোনার দাম শেয়ার বাজারে সামান্য বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.০৮ শতাংশ অর্থাৎ ৩৯ টাকা বেড়ে হয়েছে ৪৭,৯৬১ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -১.১৩ শতাংশ কমে হয়েছে ৬০,৮০৮ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম বৃহস্পতিবার সামান্য কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। সোমবার টাইটান কোম্পানির শেয়ারের দাম ছিল ২,৪৭৫.০০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -১.৮৭ শতাংশ কমে হয়েছে ৮১৬.৯০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ০.৫৭ শতাংশ বেড়ে হয়েছে ৪৫৪.৮০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম – ২.৭৩ শতাংশ কমে হয়েছে ৬৭.৭৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -০.১৫ শতাংশ কমে হয়েছে ৯৮২.৬০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও এদিন সোনার দাম কমেছে। পাশাপাশি রুপোর দামও এদিন অনেকটাই কমতে দেখা গিয়েছে। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.৩৩ শতাংশ অর্থাৎ ৬.০৪ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৮০১.৯২ ডলার। অন্যদিকে রুপোর দামও -১.১০ শতাংশ অর্থাৎ ০.২৫ সেন্ট বেড়ে হয়েছে ২২.৩৭ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Price Today: অপরিশোধিত তেলের মূল্য বৃদ্ধির মধ্যেই দেশে জারি পেট্রোল ডিজেলের দাম