Adani Group: সুখবর! এই রাজ্যে বিপুল অঙ্ক বিনিয়োগ করবে আদানি গোষ্ঠী

Gautam Adani: কেওনঝার জেলার দেওঝারে লৌহ আকরিক প্ল্যান্ট তৈরি করা হবে বলেই জানা গিয়েছে এবং পেলেট প্ল্যান্টটি পার্শ্ববর্তী ভদ্রক জেলার ধামরাতে তৈরি করা হবে।

Adani Group: সুখবর! এই রাজ্যে বিপুল অঙ্ক বিনিয়োগ করবে আদানি গোষ্ঠী
ছবি: সংবাদ সংস্থা
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 12, 2022 | 4:14 PM

নয়া দিল্লি: বিগত কয়েক বছরে তাঁর নজরকাড়া উত্থান হয়েছে। এমনকী কয়েক বছরে গোটা দেশে ব্যবসা অনেকটা বাড়িয়ে নিয়েছেন আদানি গ্রুপ (Adani Group)। এবার বাংলার প্রতিবেশী রাজ্য ওড়িশার জন্য সুখবর ঘোষণা করল গৌতম আদানির সংস্থা। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের নেতৃত্বধীন কর্তৃপক্ষ আদানি গ্রুপের প্রস্তাব অনুমোদন করেছে। সেই মতো ওড়িশায় বার্ষিক ৪ মিলিয়ন টন ক্ষমতার অ্যালুমিনা শোধনাগার এবং ৩০ মিলিয়ন টন লৌহ আকরিক প্রকল্পে অনুমোদন দেওয়া হয়েছে। দেশের বক্সাইট ও লৌহ আকরিকের অর্ধেকেরও বেশি ওড়িশায় রয়েছে। অ্যালুমিনা সংশোধনাগার বক্সাইট খনির আশেপাশে তৈরি করা হবে বলেই জানা গিয়েছে।

কেওনঝার জেলার দেওঝারে লৌহ আকরিক প্ল্যান্ট তৈরি করা হবে বলেই জানা গিয়েছে এবং পেলেট প্ল্যান্টটি পার্শ্ববর্তী ভদ্রক জেলার ধামরাতে তৈরি করা হবে। বিবৃতিতে দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, পাইপলাইনটি দেওঝার ও ধামরার মধ্যেকার রাস্তার ইউটিলিটি করিডোর বরাবর বসবে। এই প্রসঙ্গে আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি বলেন, “কৌশলতভাবে ওড়িশাতে আমরা ক্রমাগত বিনিয়োগ করেছি এবং সবসময় আমার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের থেকে সব ধরনের সাহায্য ও উৎসাহ পেয়েছি। দেশের জন্য বিভিন্ন ধাতু অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সেক্ষেত্রে আমাদের আত্মনির্ভর হতে হবে।”

ওড়িশার এই নতুন বিনিয়োগ প্রত্যক্ষভাবে ৯ হাজার ৩০০ জনের কর্মসংস্থান হবে এবং পরোক্ষভাবে প্রায় ১০ হাজার কর্মসংস্থান হবে, এমনটাই জানিয়েছেন গৌতম আদানি। সব মিলিয়ে এরাজ্যে মোট ৫৭ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে এই সংস্থা। যদিও আদানির ফ্ল্যাগশিপ কোম্পানি আদানি এন্টারপ্রাইজ জানিয়েছে, ৩০ জুন ২০২২ অবধি শেষ ত্রৈমাসিকে সব মিলিয়ে মোট ২২৩ শতাংশ বেড়ে রাজস্ব প্রায় ৪১ হাজার ৬৬ কোটি টাকাতে পৌঁছেছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla