আন্তর্জাতিক যাত্রী বিমান চলাচলে স্থগিতাদেশ ৩১ অগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে

কার্গো বিমান চলাচলে কোনও নিষেধাজ্ঞা নেই। কিন্তু জরুরি পরিষেবার ক্ষেত্রে আন্তর্জাতিক যাত্রী বিমান (Flight) চলাচলে ছাড় থাকছে। বন্দে ভারতের আওতার বিমানে ছাড় থাকছে।

আন্তর্জাতিক যাত্রী বিমান চলাচলে স্থগিতাদেশ ৩১ অগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে
ফাইল চিত্র

বেড়ে গেলে আন্তর্জাতিক যাত্রী বিমান (International passenger flight) চলাচলে স্থগিতাদেশ। আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনার জেরে গত এক বছরের বেশি সময় ধরে বিপর্যস্ত সারা দুনিয়া। সংক্রমণ রুখতে নানা পদক্ষেপ করা হয়েছে। ডিজিসিএ-র (DGCA) পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যাত্রীবাহী আন্তর্জাতিক বিমান আপাতত চলবে না।

কার্গো বিমান চলাচলে কোনও নিষেধাজ্ঞা নেই। কিন্তু জরুরি পরিষেবার ক্ষেত্রে আন্তর্জাতিক যাত্রী বিমান চলাচলে ছাড় থাকছে। বন্দে ভারতের আওতার বিমানে ছাড় থাকছে। সরকারের অনুমতিক্রমে ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া চলতি বছর আন্তর্জাতিক যাত্রী বিমান চলাচলে ৩১ অগস্ট পর্যন্ত স্থগিতাদেশ জারি থাকছে।

টুইট করে ডিজিসিএ সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর কথা। এখনও চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউ। যাত্রীবাহী বিমান চলাচল করলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেকারণেই এমন উদ্যোগ ডিজিসিএ-র।

তবে দীর্ঘ সময় ধরে আন্তর্জাতিক যাত্রী বিমান চলাচলে স্থগিতাদেশ থাকার কারণে ক্ষতির মুখে পড়তে হয়েছে সংস্থাকে। আন্তর্জাতিক যাত্রী বিমানের স্থগিতাদেশ ৩১ জুলাই পর্যন্ত জারি ছিল। এবার তা ৩১ অগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আরও পড়ুন: প্রতিমাসে হাজার টাকা বিনিয়োগ করে পেয়ে যান ২৬ লাখ টাকা

Click on your DTH Provider to Add TV9 Bangla