Mukesh Ambani: মনটাও বড়, রিলায়েন্স কর্মীকে ১৫০০ কোটি টাকার বাড়ি উপহার মুকেশ অম্বানির

Mukesh Ambani Manoj Modi: রিলায়েন্স চেয়ারম্যানের শুধু বড় ব্যাঙ্ক ব্যালেন্সই নয়, বড় মনও রয়েছে। দীর্ঘদিনের কর্মীকে ১৫০০ কোটি টাকার ইমারত উপহার দিলেন মুকেশ অম্বানি।

Mukesh Ambani: মনটাও বড়, রিলায়েন্স কর্মীকে ১৫০০ কোটি টাকার বাড়ি উপহার মুকেশ অম্বানির
মুকেশ আম্বানির ডান হাত নামে পরিচিত মনোজ মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2023 | 6:00 AM

মুম্বই: বর্তমানে ভারতের সবথেকে ধনী ব্যক্তি মুকেশ অম্বানি। বরাবরই তিনি তার কর্মীদের প্রতি অত্যন্ত সদয় হিসেবে পরিচিত। আর রিলায়েন্স চেয়ারম্যানের শুধু বড় ব্যাঙ্ক ব্যালেন্সই নয়, বড় মনও রয়েছে, অতি সম্প্রতি তার প্রমাণ পাওয়া গেল। তাঁর সংস্থার এক কর্মীকে মুম্বইয়ে একটি বহুতল ভবন উপহার দিয়েছেন মুকেশ অম্বানি, যার বাজার মূল্য ১৫০০ কোটি টাকা! সেই সৌভাগ্যবান কর্মীর নাম মনোজ মোদী। কে এই মনোজ মোদী? রিলায়েল্স সংস্থার সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত, বর্তমানে রিলায়েন্স রিটেইল এবং রিলায়েন্স জিও-র ডিরেক্টর পদে রয়েছেন। সব থেকে বড় বিষয়হল, তাঁকে মুকেশ অম্বানির ‘ডান হাত’ বলা হয়।

২২ তলার ভবনটির নাম ‘বৃন্দাবন’। মুম্বইয়ের কোনও এলেবেলে জায়গায় নয়, ভবনটি অবস্থিত মুম্বইয়ের অন্যতম অভিজাত এলাকা নেপিয়ান সি রোডে। এখানেই থাকেন জেএসডব্লিউ গ্রুপের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর সজ্জন জিন্দাল। এই এলাকায় আবাসিক সম্পত্তির দাম সাধারণত বর্গফুট প্রতি ৪৫,১০০ টাকা থেকে ৭০,৬০০ টাকা। বৃন্দাবন ভবনটির প্রতিটি ফ্লোর ৮,০০০ বর্গফুটের। ভবনটির মোট আয়তন ১.৭ লক্ষ বর্গফুট। ম্যাজিকব্রিক্স ডটকমের প্রতিবেদন অনুযায়ী মাস কয়েক আগেই মনোজ মোদীকে ভবনটি উপহার দিয়েছেন মুকেষ অম্বানি। বাড়ির বেশ কিছু আসবাবপত্র না কি ইটালি থেকে আনা হয়েছে।

শোনা যায়, রিলায়েন্সের বহু বিলিয়ন ডলারের সফল চুক্তির পিছনে রয়েছেন মনোজ মোদী। তিনি কখমই লাইমলাইটে আসেন না, তবে মুকেশ অম্বানির এক নম্বর ভরসার লোক তিনি। আসলে, মনোজ মোদি হলেন মুকেশ আম্বানির ব্যাচ মেট। মুম্বই বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে দুজনে একসঙ্গে পড়াশোনা করেছেন। গত শতাব্দীর আটের দশরের গোড়ার দিকে রিলায়েন্সে যোগ দিয়েছিলেন মনোজ। সেই সময় রিলায়েন্স গোষ্ঠীর নেতৃত্বে ছিলেন মুকেশ অম্বানির বাবা ধীরুভাই অম্বানি। মুকেশ ও তাঁর স্ত্রী নীতা অম্বানির কয়েক দশকের পুরোনো এই বন্ধুটি এখন তাঁদের সন্তান আকাশ অম্বানি এবং ইশা অম্বানির সঙ্গেও তাল মিলিয়ে কাজ করে চলেছেন।