নেট ব্যাঙ্কিংয়ে সতর্ক হোন, টাকা চুরি রুখতে ফিশিং আক্রমণ নিয়ে সতর্ক করল সরকার

ইতিমধ্যেই অনেকে প্রতারিত হয়েছেন। আপনিও যাতে প্রতারিত না হন তার জন্যই সচেতন (Alert) করা হচ্ছে। বিভিন্ন রকম লিঙ্ক পাঠিয়ে মানুষকে ঠকানো হচ্ছে।

নেট ব্যাঙ্কিংয়ে সতর্ক হোন, টাকা চুরি রুখতে ফিশিং আক্রমণ নিয়ে সতর্ক করল সরকার
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 12:00 AM

দেশের ব্যাঙ্কিং পোর্টালের ছদ্মবেশে স্কিমাররা ব্যাঙ্ক ফিশিং (Phishing) করছে। এর মধ্যে দিয়ে প্রতারকরা বড়সড় আর্থিক ক্ষতির মুখে ফেলতে পারে গ্রাহকদের। সরকারের (Government) পক্ষ থেকে এ ব্যাপারে জনগণকে সতর্ক হতে বলা হয়েছে। স্কিমারদের খপ্পরে পা দিলে আপনার গোপন পাসওয়ার্ড তাদের কাছে চলে যেতে পারে।

একটি মেসেজের মাধ্যমে উদারহণ দেওয়া হয়েছে এমন– “প্রিয় গ্রাহক আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট দ্রুতই স্থগিত হয়ে যাবে। অনুগ্রহ করে কেওয়াইসি যাচাই করবার জন্য এই লিঙ্কে ক্লিক করুন।” সেই লিঙ্কে ক্লিক করলেই বিপদ আসতে পারে। এর জন্য সতর্ক হওয়া জরুরি।

ইতিমধ্যেই অনেকে প্রতারিত হয়েছেন। আপনিও যাতে প্রতারিত না হন তার জন্যই সচেতন করা হচ্ছে। বিভিন্ন রকম লিঙ্ক পাঠিয়ে মানুষকে ঠকানো হচ্ছে। যদি এমন লিঙ্ক আপনার চোখে পড়ে সেখানে ক্লিক করবেন না। প্রতারকদের বিরুদ্ধে অভিযোগ করুন। নেট ব্যাঙ্কিংয়ে সতর্ক হোন। আপনার টাকা চুরি রুখতে ফিশিং আক্রমণ নিয়ে সতর্ক করল সরকার।

একবার ভুলেও লিঙ্কে ক্লিক করলে আপনার গোপন নথি প্রতারকদের হাতের নাগালে চলে যাবে। তাই যে কোনও লিঙ্কে ক্লিক করার আগে সেটা অনুসন্ধান করুন। প্রতারণার ফাঁদে পা দেওয়ার আগেই আপনাকে সতর্ক করছে সরকার। URL ক্লিক করার আগে সেটা সঠিক তা যাচাই করে দেখতে বলেছে সরকার। আরও পড়ুন: Home Loan Insurance: গৃহঋণের দুশ্চিন্তা এড়ান এই সহজ উপায়ে