রাস্তায় Zomato-র ডেলিভারি বয়দের দ্রুতগতিতে বাইক চালাতে দেখছেন? এবার অভিযোগ জানাতে পারবেন আপনিও

Zomato Delivery: জ্যোমাটো সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে ডেলিভারি বয়দের ব্যাগে একটি নম্বর ছাপানো থাকবে। যদি আপনি দেখেন যে, কোনও ডেলিভারি বয় দ্রুতগতিতে বাইক চালাচ্ছে, তবে ওই নম্বরে ফোন করে আপনি অভিযোগ জানাতে পারেন।

রাস্তায় Zomato-র ডেলিভারি বয়দের দ্রুতগতিতে বাইক চালাতে দেখছেন? এবার অভিযোগ জানাতে পারবেন আপনিও
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: পছন্দসই খাবার খাওয়ার জন্য় এখন আর রেস্তরাঁয় ছোটেন না কেউ। এক নিমেষেই রেস্তরাঁ থেকে সোজা বাড়িতে পৌঁছে যায় খাবার। অনলাইনে খাবার ডেলিভারির ক্ষেত্রে বিপ্লব এনেছে জ্যোমাটো। গড়ে আধ ঘণ্টা বা নিদেনপক্ষে এক ঘণ্টার মধ্যেই দূর-দূরান্তের রেস্তরাঁ থেকে বাড়িতে চলে আসে খাবার। তবে অনেক সময়ই নির্দিষ্ট সময়ে খাবার ডেলিভারির জন্য ডেলিভারি বয়-রা অত্যন্ত দ্রুতগতিতে বাইক চালান, যার ফলে দুর্ঘটনাও ঘটে। এবার জ্যোমাটো ডেলিভারি বয়েরা যদি এভাবে প্রাণের ঝুঁকি নিয়ে বাইক চালান, তবে অভিযোগ জানাতে পারবেন আপনি। এমনই এক ব্যবস্থাপনা আনছে জ্যোমাটো। গত ৩০ অগস্ট জ্যোমাটোর জেনারেল মিটিংয়েই সংস্থার চিফ এক্সেকিউটিভ অফিসার এই ঘোষণা করেন।

জ্যোমাটো সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে ডেলিভারি বয়দের ব্যাগে একটি নম্বর ছাপানো থাকবে। যদি আপনি দেখেন যে, কোনও ডেলিভারি বয় দ্রুতগতিতে বাইক চালাচ্ছে, তবে ওই নম্বরে ফোন করে আপনি অভিযোগ জানাতে পারেন। এই বিষয়ে জ্যোমাটোর প্রতিষ্ঠাতা তথা সিইও দীপিন্দর গয়াল বলেন, “আমরা কখনওই আমাদের রাইডারদের দ্রুতগতিতে খাবার ডেলিভারি দেওয়ার কথা বলি না। এমনকি কতক্ষণের মধ্যে খাবার ডেলিভারি করতে হবে, সেই সময়ও বেঁধে দিই না আমরা। যদি কেউ দ্রুতগতিতে বাইক চালান, তবে তিনি নিজের ইচ্ছাতেই তা চালাচ্ছেন বলে মনে করবেন।”

সংস্থার তরফে জানানো হয়েছে, রাইডার বা ডেলিভারি বয়ের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতিই একাধিক পথ দুর্ঘটনায় জ্যোমাটোর ডেলিভারি বয়রা আহত হওয়ায় সংস্থাকেই দোষারোপ করা হয়। সেই কারণেই সংস্থা এবার কঠোর অবস্থান নিয়েছে। সেই কারণেই এবার থেকে ডেলিভারি বয়দের ব্যাগেই একটি নম্বর লেখা থাকবে। সেই নম্বরে ফোন করেই সরাসরি অভিযোগ জানানো যাবে।