Petrol Price Today: অপরিশোধিত তেলের দাম বাড়ল, ক্রুড অয়েলের ছাড়ালো ৭৫ ডলার প্রতি ব্যারেল

Petrol Price Today: অপরিশোধিত তেলের দাম বাড়ার মধ্যেই সরকারি তেল কোম্পানিগুলি সোমবার পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। দেশের প্রধান তেল কোম্পানিগুলি আইওসিএল, বিপিসিএল এবং এইচপিসিএল আজও জ্বালানি তেলের দামে কোনও পরিবর্তন করেনি। আজ লাগাতার ২৫তম দিনেও পেট্রোল ডিজেলের দাম অপরিবর্তিতই রইল।

Petrol Price Today: অপরিশোধিত তেলের দাম বাড়ল, ক্রুড অয়েলের ছাড়ালো ৭৫ ডলার প্রতি ব্যারেল
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 2:02 PM

কলকাতা: আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ফের একবার বাড়ল। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ৩.৭১ শতাংশ বেড়ে ৭৫.৪২ ডলার প্রতি ব্যারেল হয়েছে। অন্যদিকে ডব্লিউটিআই ক্রুড অয়েলের (WTI Crude) দাম ৪.২১ শতাংশ বেড়ে ৭১.০২ ডলার প্রতি ব্যারেল হয়েছে। অপরিশোধিত তেলের দাব বাড়ায় বর্তমানে সাধারণ মানুষের পেট্রোল ডিজেলের দাম বাড়া থেকে স্বস্তি পাওয়ার সম্ভবনা নেই। অপরিশোধিত তেলের দাম বাড়ার মধ্যেই সরকারি তেল কোম্পানিগুলি সোমবার পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। দেশের প্রধান তেল কোম্পানিগুলি আইওসিএল, বিপিসিএল এবং এইচপিসিএল আজও জ্বালানি তেলের দামে কোনও পরিবর্তন করেনি। আজ লাগাতার ২৫তম দিনেও পেট্রোল ডিজেলের দাম অপরিবর্তিতই রইল।

তার প্রধান শহরে পেট্রোল ডিজেলের দাম

২৮ নভেম্বর রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৩.৯৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। কিন্তু দিল্লির লাগোয়া উত্তর প্রদেশের গাজিয়াবাদে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.২৯ টাকা এং ডিজেলের দাম ৮৬.৮০ টাকা প্রতি লিটার। গাজিয়াবাদ ছাড়া এনসিআরের মধ্যে পড়া গুরুগ্রামেও পেট্রোল ডিজেলের দাম দিল্লির থেকে কম। গুরুগ্রামে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.৯০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৭.১১ টাকা।

মুম্বইতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৪.১৪ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.৪৩ টাকা। কলকাতায় আজ পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা প্রতি লিটার।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: Clash in Moyna: টোটো ভাঙা নিয়ে বচসা, পুলিশের সঙ্গে দা-কাটারি নিয়ে ‘খণ্ডযুদ্ধ’ মহিলাদের, তপ্ত ময়না!