Bank Locker Charges: লকার খুলবেন ভাবছেন? কোন ব্যাঙ্ক কত টাকা চার্জ নেয়, জেনে নিন…

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Dec 03, 2022 | 7:05 AM

Bank Locker Charges: ন্যূনতম অর্থের বিনিময়ে আপনিও ব্যাঙ্কে গচ্ছিত রাখতে পারেন আপনার মূল্যবান সামগ্রী। তবে লকার পরিষেবা গ্রহণের আগে জেনে নিন কোন ব্যাঙ্ক কত টাকা চার্জ নেয় লকারের জন্য।

Bank Locker Charges: লকার খুলবেন ভাবছেন? কোন ব্যাঙ্ক কত টাকা চার্জ নেয়, জেনে নিন...
প্রতীকী চিত্র

নয়া দিল্লি: গয়না, বহুমূল্য় সামগ্রী, জমির দলিল বা নগদ অর্থ সুরক্ষিত রাখতে অনেকেই ব্যবহার করেন ব্যাঙ্কের লকার। গ্রাহকের গচ্ছিত জিনিস সুরক্ষিত রাখতে বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের তরফে লকারের পরিষেবা দেওয়া হয়। এর জন্য ব্যাঙ্কের তরফে একটি নির্দিষ্ট চার্জও নেওয়া হয়। ন্যূনতম অর্থের বিনিময়ে আপনিও ব্যাঙ্কে গচ্ছিত রাখতে পারেন আপনার মূল্যবান সামগ্রী। তবে লকার পরিষেবা গ্রহণের আগে জেনে নিন কোন ব্যাঙ্ক কত টাকা চার্জ নেয় লকারের জন্য।

আইসিআইসিআই ব্যাঙ্কের লকার চার্জ-  

আইসিআইসিআই ব্যাঙ্ক ছোট মাপের লকারের জন্যবার্ষিক ১২০০ টাকা ৫০০০ টাকা নেওয়া হয়। মাঝারি মাপের লকারের জন্য় ২৫০০ টাকা থেকে ৯০০০ টাকা নেওয়া হয়। বড় লকারের ৪০০০ টাকা থেকে ১৫,০০০ টাকা চার্জ নেওয়া হয়। যদি আপনি অতিরিক্ত বড় লকার নেন, তবে ১০,০০০ টাকা থেকে ২২,০০০ টাকা চার্জ নেওয়া হয়। এর উপরে জিএসটিও বসানো হয়।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক-

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের লকারের জন্য গ্রামীণ ও শহরতলি অঞ্চলে ১২৫০ টাকা চার্জ নেওয়া হয়। মেট্রো শহরগুলির ক্ষেত্রে এই চার্জ ২০০০ টাকা থেকে ১০,০০০ টাকা নেওয়া হয়।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া-

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া লকারের জন্য ৫০০ থেকে ৩০০০ টাকা নেওয়া হয়। মেট্রো ও মেট্রোপলিটন শহরে ছোট, মাঝারি, বড় ও অতিরিক্ত বড় লকারের ক্ষেত্রে ২০০০ টাকা, ৪০০০ টাকা ও ১২,০০০ টাকা নেওয়া হয়। গ্রামীণ ও শহরতলি অঞ্চলে ছোট, মাঝারি , বড় ও অতিরিক্ত বড় মাপের লকারের জন্য যথাক্রমে ১৫০০, ৩০০০, ৬০০০ ও ৯০০০ টাকা নেওয়া হয়।

এইচডিএফসি ব্যাঙ্ক-

এইচডিএফসি ব্যাঙ্কের লকারের জন্য বছরে ৫৫০ টাকা থেকে ২০ হাজার টাকা নেওয়া হয় লকারের মাপ অনুযায়ী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla