App Cab: Uber বুক করলে ক্যান্সেল করবেন না চালক! বড় চমকের কথা জানালেন শীর্ষকর্তা

New Rules: চলতি বছরের শুরুতে বেশ কয়েকটি শহরেই পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হয়েছিল।

App Cab: Uber বুক করলে ক্যান্সেল করবেন না চালক! বড় চমকের কথা জানালেন শীর্ষকর্তা
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 6:14 PM

অফিস হোক বা অন্য কোনও প্রয়োজন, ওলা, উবরের মতো অ্যাপ ক্যাবে চড়ে গন্তব্য পৌঁছতে অনেকেই অভ্যস্ত হয়ে গিয়েছেন। কিন্তু বর্তমান অ্যাপ ক্যাব থেকে রাইড বুক করতে গিয়ে গ্রাহকদের হাজারো ঝক্কি পোহাতে হয়। কখনও চালক বাড়তি ভাড়া দাবি করেন, কখনও আবার নান অছিলায় গন্তব্যে যেতে রাজি হন না। এই সমস্যা সমাধানে এগিয়ে এল উবর কর্তৃপক্ষ। এখন থেকে ট্রিপ অ্যাকসেপ্ট করার আগে উবর চালক দেখতে পাবেন তাঁকে কোথায় যেতে হবে এবং ট্রিপ শেষ হলে তিনি কত টাকা পাবেন। উবরের সিইও দারা খোসরোশাহি জানিয়েছেন, চালকরা যাতে ট্রিপ গ্রহণ করেন, সেই কারণে এই পরিকল্পনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার বিবৃতি দিয়ে খোসরোশাহি বলেন, “আমাদের নতুন ট্রিপ রিকোয়েস্ট স্ক্রিনের মাধ্যমে ট্রিপ গ্রহণের আগেই চালক যাবতীয় তথ্য দেখতে পাবেন। তারা বুঝতেও পারবেন তাদের কোথায় যেতে হবে এবং এই ট্রিপ থেকে তাঁর রোজগার কত হবে।”

চলতি বছরের শুরুতে বেশ কয়েকটি শহরেই পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হয়েছিল। ‘ট্রিপ র‌্যাডার’ নামে আরও একটি পরিষেবা চালু করা হয়েছিল সেখানে চালকরা দেখতে পাবেন যে তাদের অবস্থানের কাছে কোনও গ্রাহক উবর বুক করতে চাইছেন কি না। এই পদ্ধতিতে উবর চালক আগের মতো ট্রিপ রিকোয়েস্ট পাবেন কিন্তু, প্রয়োজন হলে তিনি নিজের পছন্দমতো ট্রিপ বেছে নিতে পারবেন। উবর সিইও জানিয়েছেন, আগামী কয়েকমাসের মধ্যে আপফ্রন্ট ফেয়ারের পাশাপাশি ট্রিপ র‌্যাডারও কাজ করবে। তিনি বলেন, “ওয়াশিংটন ডিসিতে কমপক্ষে ১০০ উবর চালকে নিজের মুখে আমি এই কথা জানিয়েছি।”

উবর প্রো ডেবিট কার্ড তৈরি জন্য সংস্থার সঙ্গে মাস্টারকার্ড, ব্রাঞ্চ এবং মার্কেটার ব্যবসায়িক চুক্তি হয়েছে। এই কার্ড থেকে উবর চালকরা অনেক সুবিধা পাবেন বলেই জানিয়েছেন খোসরোশাহি। এই কার্ড ব্যবহার করে জ্বালানি কিনলে সেখানেও ছাড় পাওয়া যাবে বলেই জানিয়েছে সংস্থা।