Union Budget 2024: নীতীশ একা নন, চন্দ্রবাবুর অন্ধ্রের জন্যও ১৫ হাজার কোটির ‘স্পেশাল প্যাকেজ’ বাজেটে

Union Budget 2024: বিহারকেও বিমানবন্দর, সড়কপথ, গঙ্গার উপর সেতু থেকে শুরু করে মেডিক্যাল কলেজ-সহ একাধিক সুবিধা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। অর্থাৎ বিজেপি বাদ দিলে এনডিএর অন্যতম প্রধান 'নির্ণায়ক' দুই দল জেডিইউ ও টিডিপি শাসিত রাজ্যের ক্ষেত্রে কল্পতরু মোদী সরকার তাদের এবারের বাজেটে।

Union Budget 2024: নীতীশ একা নন, চন্দ্রবাবুর অন্ধ্রের জন্যও ১৫ হাজার কোটির 'স্পেশাল প্যাকেজ' বাজেটে
Follow Us:
| Updated on: Jul 23, 2024 | 12:53 PM

নয়া দিল্লি: নীতীশ কুমারের বিহারের মতোই কেন্দ্রীয় বাজেটে ঢালাও ঘোষণা চন্দ্রবাবু নাইডুর অন্ধ্র প্রদেশের জন্যও। অমরাবতীর পরিকাঠামো তৈরিতে অতিরিক্ত ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র। মঙ্গলবার বাজেটপর্বে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, সরকার সর্বতোভাবে পোল্লাভরম সেচ প্রকল্পের জন্য কাজ করবে। বরাদ্দও করা হবে চন্দ্রবাবুর রাজ্যের এই ‘লাইফলাইন’ প্রজেক্টের জন্য। এতে কৃষকরাও উপকৃত হবেন, দেশের খাদ্যসুরক্ষাতেও এই প্রকল্পের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে। অন্ধ্র প্রদেশ রি-অরগানাইজেশন অ্যাক্টের আওতায় ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্টের জন্য জল, বিদ্যুৎ, রাস্তার উন্নয়নে ফান্ড দেবে কেন্দ্র।

বিহারকেও বিমানবন্দর, সড়কপথ, গঙ্গার উপর সেতু থেকে শুরু করে মেডিক্যাল কলেজ-সহ একাধিক সুবিধা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। অর্থাৎ বিজেপি বাদ দিলে এনডিএর অন্যতম প্রধান ‘নির্ণায়ক’ দুই দল জেডিইউ ও টিডিপি শাসিত রাজ্যের ক্ষেত্রে কল্পতরু মোদী সরকার তাদের এবারের বাজেটে।

টিডিপি নেতা সোমিরেড্ডি চন্দ্রমোহন রেড্ডি স্বাগত জানিয়েছেন এই বাজেটকে। তিনি বলেন, “জগনমোহন রেড্ডি দিল্লিতে গিয়েছেন রাজ্যের ইমেজ নষ্ট করতে। আর চন্দ্রবাবু নাইডু দিল্লি গিয়েছেন রাজ্যের উন্নয়নের জন্য। রাজ্যের উন্নয়নের জন্য অন্ধ্র প্রদেশ ১৫ হাজার কোটির স্পেশাল প্যাকেজ পেয়েছে।”