FD for Senior Citizens: প্রবীণদের মুখে হাসি ফুটিয়ে বড় ঘোষণা এই ব্যাঙ্কের, FD-তে মিলবে অবিশ্বাস্য ৯% হারে সুদ

FD for Senior Citizens: স্থায়ী আমানতে সুদ বাড়িয়ে প্রবীণ নাগরিকদের অবিশ্বাস্য ৯ শতাংশ হারে সুদ দেওয়ার ঘোষণা করল ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্ক। এই নয়া হার ১৮ নভেম্বর থেকে প্রযোজ্য হয়েছে।

FD for Senior Citizens: প্রবীণদের মুখে হাসি ফুটিয়ে বড় ঘোষণা এই ব্যাঙ্কের, FD-তে মিলবে অবিশ্বাস্য ৯% হারে সুদ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 9:00 AM

বিগত মে মাস থেকেই দফায় দফায় রেপো রেট বৃদ্ধি করেছে আরবিআই (RBI)। এর জেরে ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলিও নিয়ম করে স্থায়ী আমানতে সুদের হার বৃদ্ধি করেছে। আমানতকারীদের আকৃষ্ট করতে এক এক মাসে দু’বার করেও ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধি করেছে অনেক ব্যাঙ্ক। এদিকে প্রবীণ নাগরিকদের সব ব্যাঙ্কই অতিরিক্ত হারে সুদ দিয়ে থাকে। এই আবহে এবার স্থায়ী আমানতে সুদ বাড়িয়ে প্রবীণ নাগরিকদের অবিশ্বাস্য ৯ শতাংশ (সর্বোচ্চ) হারে সুদ দেওয়ার ঘোষণা করল ইউনিটি স্মল ফিন্যান্স ব্যাঙ্ক (Unity Small Finance Bank)। এই নয়া হার ১৮ নভেম্বর থেকে প্রযোজ্য হয়েছে।

৭ থেকে ১৪ দিন মেয়াদে সাধারণ আমানতকারীরা ফিক্সড ডিপোজিটে ৪.৫ শতাংশ হারে সুদ পাবেন এই ব্যাঙ্কে। এদিকে প্রবীণ নাগরিকরা ৭ থেকে ১৪ দিন মেয়াদের স্থায়ী আমানতে এই একই হারে, অর্থাৎ, ৪.৫ শতাংশ হারে সুদ পাবেন। ১৫ থেকে ৪৫ দিন মেয়াদে সাধারণ আমানতকারী এবং প্রবীণ নাগরিকরা ফিক্সড ডিপোজিটের ওপর ৪.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। এদিকে ৪৬ থেকে ৬০ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৫.২৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৫.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। ৬১ থেকে ৯০ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৫.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৬ শতাংশ হারে সুদ পাবেন। ৯১ থেকে ১৮০ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৫.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৬.২৫ শতাংশ হারে সুদ পাবেন। ১৮১ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৮.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৯ শতাংশ হারে সুদ পাবেন।

তাছাড়া ১৮২ থেকে ৩৬৪ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৬.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭.২৫ শতাংশ হারে সুদ পাবেন। ১ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৭.৩৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭.৮৫ শতাংশ হারে সুদ পাবেন। ৩৬৬ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৭.৮ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৮.৩ শতাংশ হারে সুদ পাবেন। ৩৬৬ দিন থেকে ৫০০ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৭.৩৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭.৮৫ শতাংশ হারে সুদ পাবেন।