CIL Recruitment 2022: সরকারি চাকরির সুবর্ণ সুযোগ, হাজারের বেশি শূন্যপদে নিয়োগ! হাতছাড়া করবেন না

CIL Recruitment 2022: সরকারি চাকরির সুবর্ণ সুযোগ, হাজারের বেশি শূন্যপদে নিয়োগ! হাতছাড়া করবেন না
কোল ইন্ডিয়া লিমিটেডে ১০৫০টি শূন্যপদে নিয়োগ

Coal India Limited Recruitment 2022: কোল ইন্ডিয়া লিমিটেডে ১০৫০ টি ম্যানেজমেন্ট ট্রেইনি-র শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে। জেনে নিন আবেদন করার যোগ্যতা, বয়স সীমা - সবকিছু।

TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Jun 22, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: সরকারি চাকরি করা যাদের স্বপ্ন, তাদের জন্য দারুণ সুযোগ নিয়ে এল কোল ইন্ডিয়া লিমিটেড। এক হাজারেরও বেশি ম্যানেজমেন্ট ট্রেইনি-র শূন্যপদ পূরণের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে কোল ইন্ডিয়া। ২০২২ সালের গেট পরীক্ষার (GATE-2022) স্কোরের ভিত্তিতে এই পদগুলিতে নিয়োগ করা হবে।

শূন্যপদের বিবরণ

মোট ১০৫০ টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে মাইনিং বিভাগে রয়েছে ৬৯৯টি, সিভিল বিভাগে ১৬০টি, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন-এ ১২৪টি এবং সিস্টেম ও ইডিপি বিভাগে ৬৭টি শূন্যপদ রয়েছে।

বেতন

মাসিক ৫০,০০০ টাকা থেকে ১,৬০,০০০ টাকা। প্রশিক্ষণের সময় প্রতি মাসে ৫০,০০০ টাকা করে দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে প্রাসঙ্গিক ইঞ্জিনিয়ারিং শাখায় ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ বিই, বিটেক বা বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকা আবশ্যক।

সিস্টেম এবং ইডিপির জন্য আবেদনকারীদের ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ কম্পিউটার সায়েন্স বা ইনফরমেশন টেকনোলজিতে বিই, বিটেক, বিএসসি ইঞ্জিনিয়ারিং বা এমসিএ ডিগ্রি থাকতে হবে।

গেট ২০২২ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

বয়স সীমা

আবেদনের জন্য প্রার্থীর সর্বোচ্চ বয়সের সীমা হল ৩০ বছর। তবে ওবিসি প্রার্থীদের জন্য তিন বছর এবং এসসি ও এসটি বিভাগের প্রার্থীদের জন্য ৫ বছর করে বয়সের ঊর্ধ্বসীমায় শিথিলতা দেওয়া হয়েছে।

বাছাই প্রক্রিয়া

গেট ২০২২ পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে পরবর্তী বাছাই প্রক্রিয়ার জন্য ১:৩ অনুপাতে প্রার্থীদের নামের তালিকা তৈরি করা হবে। নির্বাচিত প্রার্থীদের নামের চূড়ান্ত তালিকা কল ইন্ডিয়ার সরকারি ওয়েবসাইটে আপলোড করা হবে। এরপর প্রার্থীদের নথি যাচাই করা হবে এবং প্রাথমিক চিকিৎসা পরীক্ষা করা হবে। এই সম্পর্কে ওয়েবসাইটে এবং প্রার্থীদের ই-মেইল আইডিতে জানানো হবে।

আবেদন প্রক্রিয়া

কোল ইন্ডিয়া এই পদগুলির জন্য শুধুমাত্র অনলাইন আবেদনের সুবিধা রেখেছে। অনলাইনে আবেদন করতে কোল ইন্ডিয়ার সরকারি ওয়েবসাইট www.coalindia.in-এ যেতে হবে।

আবেদনের মূল্য

অসংরক্ষিত এবং ওবিসিদের আবদনের মূল্য ১০০০ টাকা। তবে, এসসি, এসটি, প্রতিবন্ধী, কোল ইন্ডিয়ার কর্মচারী হলে, আবদন করতে ১৮০ টাকা খরচ হবে।

অনলাইন রেজিস্ট্রেশন শুরু

অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হচ্ছে ২৩ জুন।

অনলাইন রেজিস্ট্রেশন শেষ

অনলাইন রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২৪ জুলাই।

বিশদ জানতে ক্লিক করুন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA